উত্সবের রাতেও বাদ গেল না অপ্রীতিকর ঘটনা, শহর কলকাতা থেকে গ্রেফতার 1726 জন

বাংলা হান্ট ডেস্ক : উত্সবের রাত মানেই ওই হুল্লোড় নাচ গান এবং মজা,তবে এ সবের মাঝেও প্রতি বছর উত্সবের রাতে কিন্তু ঘটে যায় কোনও না কোনও ঘটনা। তাই তো এ বছর 25 ডিসেম্বর উপলক্ষে শহর কলকাতাকে মুড়ে ফেলা হয়েছিল নিরাপত্তার চাদরে। যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আগে থেকেই কোমর বেঁধে ব্যবস্থা নেওয়া হয়েছিল কিন্তু তাতেও এড়ানো গেল না।যেহেতু বড়দিন উপলক্ষে প্রতি বছরই শহর কলকাতার বিভিন্ন প্রান্তে মানুষের ঢল নামে তাই বুধবারের থেকে মঙ্গলবার রাত থেকে কলকাতার বিভিন্ন জায়গায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছিল।

শহরের বিভিন্ন প্রান্তে কলকাতা পুলিশের বিশেষ বাহিনী মোতায়েন করা হয়েছিল পাশাপাশি পার্ক স্ট্রিট চত্বরে 5 জন ডিসি নিয়োগ করা হয়েছিল এ ছাড়াও কলকাতা পুলিশের বিশেষ টিম সাদা পোশাকে নজরদারি চালিয়েছে এমনকি মহিলা পুলিশ টিম ছিল তবে এত কিছু সত্ত্বেও রাতভর অভিযান চালিয়ে শহর কলকাতা থেকে অপ্রীতিকর ঘটনার জেরে গ্রেফতার হয়েছেন 1726 জন।

   

জানা গিয়েছে মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল অবধি শহরের বিভিন্ন স্থান থেকে জুয়ার সাটটা, অভব্য আচরণ হেলমেট ছাড়া বাইক চালানো এবং মদ্যপ অবস্থায় গাড়ি চালানো থেকে বেপরোয়াভাবে গাড়ি চালানো, সতর্কতামূলক ব্যবস্থার জন্য এবং অন্যান্য অভিযোগে মোট 1726 জনকে গ্রেফতার করেছে পুলিশ।

তবে এই প্রথমবার নয় এর আগেও উত্সবের রাতে বিশেষ অভিযান চালিয়ে কলকাতা পুলিশ 1431 জনকে গ্রেফতার করেছিল শহরের বিভিন্ন জায়গা থেকে। শহরের বেপরোয়া আচরণে রাশ টানতে এবং বিধিভঙ্গের অভিযোগে ব্লক রেইড চালিয়ে কলকাতা পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্ট ট্রাফিক আইন ভাঙার দায়ে 1431 জনকে গ্রেফতার করে।

সম্পর্কিত খবর