টাইমলাইনভারতরাজনীতি

‘জিতলেই ২৫০০ টাকা” গোয়ার মহিলাদের প্রতিশ্রুতি অরবিন্দ কেজরিওয়ালের

বাংলা হান্ট ডেস্কঃ আগামী বছর গোয়ার (goa) নির্বাচন নিয়ে আগাম প্রস্তুতি শুরু করে দিয়েছ সমস্ত রাজনৈতিক দলগুলো। সেই তালিকায় নাম লিখিয়েছে তৃণমূলও। তবে এরই মধ্যে গোয়ার মহিলাদের জন্য এক বড় ঘোষণা করলেন দিল্লীর মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (arvind kejriwal)।

ফেব্রুয়ারীতেই ৪০ টি আসনে বিধানসভা নির্বাচন রয়েছে গোয়ায়। এরই মাঝে সেখানে ক্ষমতা দখলের আশায় বড় ঘোষণা করলেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লীর মুখ্যমন্ত্রী বলেন, আম আদমি পার্টি যদি গোয়ার ক্ষমতায় আসতে পারে, তাহলে সেখানকার মহিলাদের ‘গৃহ আধার প্রকল্প’র অধীনে প্রতি মাসে আড়াই হাজার টাকা দেওয়া হবে। সেইসঙ্গে জল এবং বিদ্যুৎ বিনামূল্যে করার প্রতিশ্রুতিও দেন তিনি।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘গোয়ায় যদি আম আদমি পার্টি জয়লাভ করতে পারে, তাহলে ”গৃহ আধার প্রকল্প”র অধীনে মহিলাদের অ্যাকাউন্টে প্রতি মাসে ২৫০০ টাকা করে দেওয়া হবে। আর যারা এই প্রকল্পের অধীনে আসছেন না এবং বছর ১৮-র বেশি, তাঁদের প্রতি মাসে ১০০০ টাকা করে দেওয়া হবে। গোয়ার রাজনীতিকে বাঁচাতে হলে খারাপ নেতাদের হাত থেকে গোয়াকে বাঁচাতে হবে’।

তিনি আরও বলেন, ‘সকলে মহিলাদের ক্ষমতায়নের কথা বললেও, কেউ সেভাবে কাজই করে না। আসল কথা হল সবথেকে বড় শক্তি টাকায় রয়েছে। যদি আপনার পকেটে টাকা থাকে, তাহলে আপনার ভেতরে শক্তি থাকবে। মহিলাদের অ্যাকাউন্টে টাকা থাকলে, সে নিজেকে স্বাধীন বোধ করবে। আমরা মহিলাদের অ্যাকাউন্টে টাকা রাখলে, সেটা বিশ্বের সবচেয়ে বড় নারী ক্ষমতায়ন কর্মসূচি করবে’।

অরবিন্দ কেজরিওয়াল আরও বলেন, ‘নেতারা যখন নিজেদের বদলাতে ব্যস্ত রয়েছে, তখন গোয়া এরকম একজন নেতাকে পেয়েছেন যিনি নিজের জীবন দিতে প্রস্তুত। নোংরা রাজনীতি চলছে গোয়ায়, আম আদমি পার্টি এখানে উন্নয়নের করা বলবে। বিদ্যুৎ বিনামূল্যে করে ২৪ ঘন্টা পরিষেবা দেব এবং বেকারদের ভাতাও দেব’।

Related Articles

Back to top button