আফগানিস্তানের মহিলাদের চিন্তা ছেড়ে ভারতের কথা ভাবুন, মোদীকে তোপ ওয়াইসির

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তানে (Afghanistan) তালিবানের (Taliban) কবজার পর সেখানকার পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। দেশে মহিলাদের উপর অত্যাচারের কাহিনীও উঠে আসছে। আর এরই মধ্যে AIMIM পার্টির প্রধান তথা হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owisi) মোদী সরকারকে (Narendra Modi Government) আক্রমণ করলেন। বৃহস্পতিবার রাতে ওয়াইসি একটি দলীয় অনুষ্ঠানে বলেন, আফগানিস্তানে যেই মহিলারা রয়েছে তাঁদের বেশি চিন্তা করছে ভারত সরকার, কিন্তু দেশে মহিলাদের নিয়ে কিছুই বলে না।

   

ওয়াইসি বলেন, ভারতে পাঁচ বছরের কম বয়সী নয় জনের মধ্যে একজন শিশুকন্যার মৃত্যু হয়। এখানে মহিলাদের প্রতি অত্যাচার আর ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে। কিন্তু, আমরা আফগানিস্তানে আটকে পড়া মহিলাদের চিন্তা বেশি করছি।

ওয়াইসি বলেন, আফগানিস্তানে তালিবানের কবজার সবথেকে বেশি লাভ পাকিস্তানের হয়েছে। বিশেষজ্ঞরা বলছে আল-কায়দার মতো জঙ্গি সংগঠন আবারও আফগানিস্তানে সক্রিয় হয়েছে। আইএসআই প্রথম থেকেই ভারতের শত্রু। আমাদের এটা মনে রাখতে হবে যে, আইএসআই তালিবানকে কন্ট্রোল করে। তালিবান ওঁদের হাতের কাঠপুতুল।

হায়দ্রাবাদের সাংসদ এর আগেও মোদী সরকারের উপর আক্রমণ করেছিলেন। দু’দিন আগে ওয়াইসি একটি টুইট করে লিখিছিলেন যে, আফগানিস্তানে ফের আমেরিকান সেনা যাবে। ২০১৩ সালে আমি সরকারের কাছে সামরিক স্বার্থে তালিবানের সঙ্গে আলোচনা করার পরামর্শ দিয়েছিলাম। আমরা আফগানিস্তানে ৩ বিলিয়ন ডলারের বিনিয়োগ করেছি, কিন্তু সরকার সেদিকে নজর দেয়নি।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর