টাইমলাইনখেলাক্রিকেট

“ওর ৩ ওভারেই খেলা শেষ হয়ে গিয়েছিল”, চাহালকে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ঘুরে দাঁড়ালো ভারত। ভাইজাগে তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে তেম্বা বাভুমা দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারিয়ে সিরিজে ভেসে থাকলো ভারত। এর আগে নিউ দিল্লি এবং কটকে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডারের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিল ভারতীয় বোলাররা। কিন্তু এদিন সেই চিত্রের পুনরাবৃত্তি ঘটলো না। হর্ষল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালের দুর্দান্ত বোলিংয়ে ভর করে ভাইজাগের মাটিতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো রিশভ পন্থের নেতৃত্বাধীন ভারতীয় দল।

বিগত কয়েকদিন ধরে নিজের জাতীয় দলের পারফরম্যান্সের কারণে বেশ কিছুটা সমালোচিত হচ্ছিলেন চাহাল। তিনি দিল্লি এবং কটকের ম্যাচদুটিতে তিনি মোট ৬ ওভার বল করেছিলেন। তাতে তিনি ৭৫ রান বিলিয়েছিলেন। উইকেট নিয়েছিলেন মাত্র ১টি। কিন্তু তৃতীয় টি টোয়েন্টিতে সামান্য কিছু রদবদল করতেই এলো সাফল্য। ৪ ওভার হাত ঘুরিয়ে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন হরিয়ানার স্পিনার।

তার উচ্ছসিত প্রশংসা করেছেন আশীষ নেহেরা। তিনি বলেছেন, “চাহালকে আমরা এক আক্রমণাত্মক লেগ-স্পিনার হিসাবেই চিনি। ভাইজাগে নিজের স্বাভাবিক বোলিংয়ে ফিরেছিল ও। লেংথ আর গতিতে বারবার রদবদল করছিল যা আগের দুটি ম্যাচে দেখা যায়নি। ব্যাটাররা তাই ওর বল খেলতে সমস্যায় পড়েছে। চাহালের ৩ ওভার শেষ হওয়ার পরই দক্ষিণ আফ্রিকা ম্যাচ থেকে ছিটকে গিয়েছিল। মিলারের পক্ষে একার হাতে রোজ রোজ ম্যাচ জেতানো সম্ভব ছিল না।”

ব্যাট করতে নেমে শুরু থেকেই কাল ইনিংসকে গতি দিতে ব্যর্থ হন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। অধিনায়ক তেম্বা বাভুমার অক্ষর প্যাটেলের বলে উইকেট দেওয়া থেকে তাদের পতনের শুরু হয়। তারপর আশা যাওয়া চলতেই থাকে। গত ম্যাচের হিরো হেনরিক ক্লাসেন দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন। ১৯.১ ওভারে ১৩১ রানে অল-আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। যুজবেন্দ্র চাহালের পাশাপাশি দুর্দান্ত বোলিং করে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৪ টি উইকেট নেন হর্ষল প্যাটেলও।

Related Articles

Back to top button