অষ্টমীর শুভ তিথিতে মায়ের আশীর্বাদ পেতে চান? তাহলে মেনে চলুন এই ৫টি নিয়ম, ভাগ্য খুলে যাবে

বাংলা হান্ট ডেস্কঃ আজ মহাঅষ্টমী। একটু পরেই অঞ্জলি দিতে মণ্ডপে যাবেন সকলে। ভক্তি মনে পুজো করে মায়ের কাছে প্রার্থনা। তবে সত্যিই দেবীর আশীর্বাদ পেতে চাইলে অষ্টমী দিন বেশ কিছু রীতি মেনে চলা ভীষণ জরুরি। শাস্ত্রমতে আজ মহাঅষ্টমীর দিন এই কাজ গুলি করলে আপনার ওপর মায়ের আশীর্বাদ সর্বদা বজায় থাকবে।

   

অষ্টমীর শুভ তিথিতে এই কয়েকটি কাজ করা অত্যন্ত শুভ। শাস্ত্রমতে এই দিনটিতে তিল, শস্য এবং জল দান করা অত্যন্ত শুভ কাজ। যা সোনা, রূপো অনুদানের থেকেও ভালো। তাই অবশ্যই এই দিনে তিল, শস্য এবং জল দান করুন। দেবীর আশীর্বাদ সর্বদা আপনার উপর বজায় থাকবে।

এই দিন কোনও সধবা স্ত্রীকে লাল রংয়ের শাড়ি উপহার করুন। অষ্টমী তিথিতে এই কাজ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এতে একদিকে যেমন পরিবারে সুখ সমৃদ্ধি বজায় থাকে, তেমন অর্থ সংকট দূর হয়। দেবীর কৃপা সর্বদা আপনার মাথার উপর থাকবে।

আরও পড়ুন: সব ভন্ডুল! আজ থেকেই খেলা শুরু করবে নিম্নচাপ, কোথায় কোথায় বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর

অষ্টমীর শুভ তিথিতে কুমারী পুজোর প্রচলন রয়েছে। শাস্ত্র এই দিন কুমারী পুজোর পর, ৯ জন কন্যাকে খাবার খাওয়ানোর পাশাপাশি লাল রঙের কোনও বস্ত্র বা অন্য কোনও জিনিস উপহার হিসেবে দেওয়া অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আজ এই কাজ করলে দেবী প্রসন্ন হয়।

ma durga

এই দিন বাড়িতে তুলসী গাছের সামনে নয়টি প্রদীপ জ্বালান, তারপর মাতা তুলসীকে ভক্তি মনে পরিক্রমা করুন। এর ফলে সারা বছর আপনার উপর মা দুর্গার আশীর্বাদ বজায় থাকবে। আপনার ও পরিবারের সকলের সমস্ত রোগ দুঃখ কষ্ট দূর হবে। অষ্টমীর শুভ তিথিতে মায়ের কৃপা পেতে অবশ্যই নিয়ম মেনে এই কাজ গুলি করুন।