জঙ্গি দমনে বিরাট সাফল্য, গ্রেফতার ISIS প্রধান ফারুকি সহ ১

বাংলা হান্ট ডেস্ক : হালফিলের সময়ে ভারতের জন্য সবচেয়ে বড় চিন্তার বিষয় হল সন্ত্রাস হামলা। আর তাই তো ভারতীয় নিরাপত্তা বাহিনী সদাই তৎপর থাকে। এই যেমন সদ্যই জঙ্গি দমনে বিরাট সাফল্য পেল অসম পুলিশ। বৃহস্পতিবার কাকভোরে ইসলামিক স্টেটের (ISIS) ভারতীয় শাখার প্রধান হ্যারিস ফারুকিকে (Haris Farooqi) গ্রেফতার করেছে অসম পুলিশ।

   

তবে কেবল হ্যারিস ফারুকই নয়, একই সাথে ধরা পড়েছেন আইসিসের আরও এক কুচক্রী। অসম পুলিশ সূত্রে জানা যাচ্ছে, আইএসআইএস প্রধান ফারুকির প্ল্যান ছিল সীমান্ত পার করে ভারতে প্রবেশ করা। এবং দেশে কোনও বড়সড় নাশকতার ছক কষছিল সে। তার এই প্ল্যানে সামিল ছিল তারই শাগরেদ তথা ISIS এর অপর এক শীর্ষ নেতা।

অসম পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরেই ভারত-বাংলাদেশ সীমান্তে নজর রাখছিলেন তারা। এমনিও সন্ত্রাসীরা ভারতে আসার জন্য এই সীমান্তকেই নজরে রাখে। তাই এই সীমান্তের উপর বিশেষভাবে নজরদারি চালাচ্ছিল অসম পুলিশ। এবং তারপরেই খবর মেলে, সীমান্ত পেরিয়ে অবৈধভাবে ভারতে আসার চেষ্টা করছে ফারুকি।

আরও পড়ুন : ড্রাগনকে হুমকি! চিনের পাশে হাইপারসনিক মিসাইল ছুঁড়ল আমেরিকা, নয়া বিপদের মুখে বিশ্ব?

গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে সঙ্গে সঙ্গে ধুবুরিতে কাজ শুরু করে অসম পুলিশের এসটিএফ। বহুদিন ধরেই ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি লিস্টে নাম ছিল ফারুকের। ভারতীয় গোয়েন্দারা বহুদিন ধরেই ফারুকের তল্লাশি করছিলেন। এমতাবস্থায় ফারুকের তথ্য মিলতেই সীমান্তে কড়া নজরদারি শুরু করে পুলিশ। এবং ফারুক সীমান্ত পার করতেই তাকে গ্রেফতার করে অসম পুলিশ।

আরও পড়ুন : নাইটদের ম্যাচে রাত ১২টাতেও পাওয়া যাবে মেট্রো, কখন-কোথা থেকে ছাড়বে? দেখুন সময়সূচি

gjh6rmpwaaamaem.jpg large

সূত্রের খবর, ধুবুরিতে গ্রেফতার করা হয় ফারুকিকে। গ্রেফতারির পর তাকে নিয়ে যাওয়া হয়েছে গুয়াহাটিতে। এই প্রসঙ্গে অসম পুলিশের প্রধান জনসংযোগ আধিকারিক প্রণব জ্যোতি গোস্বামী একটি বিবৃতি জারি করেছে। তিনি জানিয়েছেন, ফারুকি এবং তার সঙ্গিকে গ্রেফতার করা হয়েছে একটি ধর্মশালা এলাকা থেকে। তারা দুজনেই নানাবিধ নাশকতামূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত ছিল।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর