টাইমলাইনফুটবলখেলাকলকাতা

পরপর পাঁচ ম্যাচে অপরাজিত থেকে লিগশীর্ষে চলে গেল এটিকে।

পরপর টানা পাঁচ ম্যাচে অপরাজিত থেকে লীগ শীর্ষে চলে গেল আন্তোনিও হাবাসের এটিকে। এদিন ঘরের মাঠে মুম্বাই সিটি এফসি বিরুদ্ধে খেলতে নেমেছিল এটিকে শুরু থেকে দুর্দান্ত দাপট দেখিয়ে এসেছে এটিকে। ভালো খেলার দৌলতে প্রথম গোলটি পেয়ে যায় এটিকে। এদু গার্সিয়ার বাড়ানো পাস থেকে গোল করে এটিকে কে এগিয়ে দিলেন তামিলনাড়ুর সোসাইরাজ।

এই ম্যাচের মাঝামাঝি সময়ে মুম্বাই সিটি এফসি ফুটবলার শুভাশিস বসুর বুট সোজা গিয়ে লাগে এদু গার্সিয়ার মাথায়। সঙ্গে সঙ্গে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে তিনি কিন্তু তিনি যে পেশাদার ফুটবলার তার প্রমাণ পাওয়া গেল কিছুক্ষণ পরে তার মাঠে ফিরে আসায়। কিছুক্ষণ পরে মাথায় ব্যান্ডেজ বেঁধে মাঠে ফিরে এলেন তিনি এবং দুর্দান্ত এসিস্ট থেকে গোল করালেন। এই ভয়ঙ্কর ফাউলের জন্য শুভাশীষ বসুকে রেডকার্ড দেখানো উচিৎ ছিল কিন্তু দুর্বল রেফারিংয়ের জন্য তিনি বেঁচে গেলেন। তাকে শুধুমাত্র ইয়োলো কার্ড দেখিয়েই সন্তুষ্ট থাকলেন অসমের রেফারি রাহুল গুপ্ত।

অন্যান্য দিনের মতো এদিনও এটিকের স্ট্রাইকার রয় কৃষ্ণ এবং উইলিয়ামস ম্যাচের রাশ পুরোপুরি ভাবে নিজেদের দিকে টেনে নিয়েছিল। আর সেই ভয়ঙ্কর এটিকে আক্রমণ সামাল দিতে না পেরে কিছুটা গা-জোরি ফুটবল খেলতে শুরু করে মুম্বাই সিটি এফসি ফুটবলাররা। আর তার ফলে প্রায়ই মাঠের মধ্যে ধাক্কাধাক্কি একটু আধটু মারামারি দেখা যাচ্ছিল, কিন্তু দুর্বল রেফারিংয়ের জন্য ম্যাচের ছন্দ পতন হতে শুরু করে। আর এই ছন্দপতনের জন্য দুই দলের কোচই ম্যাচের শেষে রেফারি কে দুষলেন।

প্রথমার্ধে এটিকে 1-0 গোলে এগিয়ে যায়, দ্বিতীয়ার্ধের খেলা শুরু কিছুক্ষণের মধ্যে সমতা ফেরায় মুম্বাই সিটি এফসি। তারপর ম্যাচ শেষ হওয়ার পর যখন অতিরিক্ত টাইমের খেলা চলছিল সেই সময় ফের গোল করে 2-1 গোলে এগিয়ে যায় মুম্বাই সিটি এফসি। চাপে পড়ে যায় এটিকে কিন্তু এটিকের স্ট্রাইকার রয় কৃষ্ণ ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে গোল করে সম্মান বাঁচালেন এটিকের। এরফলে পরপর পাঁচ ম্যাচ অপরাজিত থেকে লিগ শীর্ষে চলে গেল এটিকে।

Back to top button