স্টার্ক ঝড়ে উড়ে গেল ভারত! ১০ উইকেটে দুর্দান্ত জয় অস্ট্রেলিয়ার

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দুর্দান্তভাবে সিরিজের প্রত্যাবর্তন করল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মরিয়া লড়াই করেও ব্যাটিং বিপর্যয়ের কারণে হার মানতে হয়েছিল তাদের। কিন্তু দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তনমে ঘটলো সম্পূর্ণ উল্টো ব্যাপার। এবার ব্যাটিং বিপর্যয়ের শিকার রোহিত শর্মার ভারতীয় দল। উইকেটে জিতে সিরিজে সমতা ফেরালেন স্টিভ স্মিথরা।

এই জয়ের কৃতিত্ব অনেকটাই দিতে হয় অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ককে। প্রথম ইনিংসে তার বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ। বিরাট কোহলি (৩১) ও অক্ষর প্যাটেল (২৯) বাদে কেউই কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। দ্বিতীয় ম্যাচে দলে প্রত্যাবর্তন করা অধিনায়ক রোহিত শর্মাও ব্যর্থ।

স্টার্ক অসাধারণ বোলিং করেছেন। সেই সঙ্গে তাকে যোগ্য সঙ্গত দিয়েছেন শেন অ্যাবট ও ন্যাথান ইলেশ। অ্যাবট ৩ টি এবং ইলেশ দুটি উইকেট নেন। তবে ৮ ওভারে ১ টি মেডেন সহ ৫৩ রান দিয়ে গিল, রোহিত, সূর্যকুমার, রাহুল ও সিরাজকে ড্রেসিংরুমে ফিরিয়ে আসল নায়ক হন স্টার্কই। ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ ফাইফার (৯) নেওয়া পেসার হয়ে যান তিনি।

এরপর টি-টোয়েন্টি ব্যাটিংয়ের ঢঙয়ে ব্যাটিং করেন দুই অজি ওপেনার। মাত্র ১১ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে যায় তারা। ট্র্যাভিস হেড ৩০ বলে ৫১ করে অপরাজিত থাকেন। গত ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা মিচেল মার্শ এই ম্যাচেও অসাধারণ। ৩৬ ম্যাচে ৬ চার, ৬ ছক্কা সহ ৬৬ রান করেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর