খেলাহোম পেজ

Sport Breakingঅস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে পৌঁছালো ইংল্যান্ড

বাংলা হান্ট ডেস্ক: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থবার বিশ্বকাপের ফাইনালে ব্রিটিশরা।১৯৯২ সালের পর বিশ্বকাপ ফাইনালে এল ইংল্যান্ড। অন্যদিকে অস্ট্রেলিয়া এর আগে কোনো বার সেমি-ফাইনালে না হারলেও প্রথমবার হারের মুখ দেখল।সুতরাং ১৪ জুলাই, লর্ডসে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের সামনে প্রতিদ্বন্দ্বি নিউ জিল্যান্ড।

অস্ট্রেলিয়ার ২২৪ রানের টার্গেট তাড়া করতে দুরন্ত ফর্ম দেখায় দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং জেসন রয়। জনি বেয়ারস্টো অনেকটা ধীরে খেললেও স্টার্ক, বেহরনড্রফ, আক্রমণাত্বক ভাবেই খেলা শুরু করে। ১২৪ রানের ওপেনিং পার্টনারশিপ ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেয়। বেয়ারস্টো ৩৪ রানে আউট হন। ৬৫ বলে ৮৫ রান করে ফিরে যান জেসন রয়। এরপর জো রুট এবং ইয়ন মর্গ্যান জুটি ইংল্যান্ডকে বিশ্বকাপের ফাইনালে তুলে নিয়ে যায়।  জো রুট ৪৯ এবং মর্গ্যান ৪৫ রানে অপরাজিত থাকেন। ৩২.১ ওভারেই দেশকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় দল।

অন্যদিকে ক্রিস ওকস, জোফ্রা আর্চার, আদিল রশিদের বোলিংয়ে মাত্র ২২৩ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। যদিও এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক । শূন্য রানে ফিঞ্চ ফিরে যায়। সৌজন্যে জোফ্রা আর্চার। এরপর ক্রিস ওকসের দৌলতে প্যাভিলিয়নের পথ দেখেন ডেভিড ওয়ার্নার(৯) এবং পিটার হ্যান্ডসকম্ব(৪)।

স্টিভ স্মিথ এবং অ্যালেক্স কেরি লড়াই চালালেও লাভ হয়না। স্টোইনিস শূন্য, ম্যাক্সওয়েল ২২, কামিন্স ৬ আর শেষ দিকে মিচেল স্টার্ক ২৯ রান করেন। অন্যদিকে ১১৯ বলে ৮৫ করে রান আউট হন স্মিথ।৪৯ ওভারেই ২২৩ রানে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে এগিয়ে যায় ইংল্যান্ড।

Leave a Reply

Close
Close