টসে জিতে ম্যাচ ভারতের হাতে তুলে দিলো অস্ট্রেলিয়া! প্রথমে ব্যাটিং করে কি সুবিধা হবে ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ বিশ্বকাপে (2023 ODI World Cup) গুরুত্বপূর্ণ ফাইনালে চমকপ্রদ সিদ্ধান্ত নিলেন অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। ভারতীয় দলকে (Indian Cricket Team) প্রথমে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিলেন তিনি। অস্ট্রেলিয়া হাইভোল্টেজ বিশ্বকাপ ফাইনালে তিনি যে এমন সিদ্ধান্ত নেবেন তা অনেকেই আশা করেননি। এতে সুবিধা হবে রোহিত শর্মাদের (Rohit Sharma)।

কারণ টসে হেরেও রোহিত শর্মা নিজেও বললেন যে দাঁড়াও হয়তো টসে জিতলে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিতেন। এই পিচে প্রতিপক্ষের কাঁধে একটা বিশাল রানের বোঝা চাপিয়ে দেওয়ায় তাদের লক্ষ্য। তেমন সুযোগটা তারা পাচ্ছেন না।

   

অস্ট্রেলিয়ান অধিনায়কের মুখে অবশ্য শোনা গেল শিশিরের সমস্যার কথা। ২০২৩ বিশ্বকাপে বেশিরভাগ ক্ষেত্রে টসে জিতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে যে দল রান তাড়া করেছে তারাই জয় পেয়েছে। শিশির একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে সেই ক্ষেত্রগুলিতে।

তবে ভারতীয় দল সেমিফাইনালে যে খেলাটা খেলেছিল সেটাই খেলতে চাইবে আজও। বোলিং কিছুটা হলেও নিউজিল্যান্ডের বোলিং এর চেয়ে বেশি শক্তিশালী। তবে গোটা টুর্নামেন্ট একভাবে খেলার পর রোহিত শর্মারা আর নিজেদের আগ্রাসনের নীতি বদলাতে চাইবেন বলে মনে হয় না।

ম্যাচের আগের দিন পিচ কিউরেটর জানিয়ে দিয়েছেন যে এই পিচে প্রথম ব্যাটিং করাটাই বেশি বুদ্ধিমানের কাজ হবে। ৩১৫ এখানে যথেষ্ট স্কোর হবে বলে জানিয়েছেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর