হার্দিক চোট পাওয়া সত্ত্বেও দলে জায়গা হলো না এই তারকা অলরাউন্ডারের! বিশ্বাসঘাতকতা করলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) চলাকালীন এই প্রথম কোনও খারাপ খবর পেল ভারতীয় দল (Indian Cricket Team)। বাংলাদেশের বিরুদ্ধে (India vs Bangladesh) ম্যাচে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) চোট পেয়েছিলেন বাঁ পায়ের গোড়ালিতে। তাকে বিশ্বকাপে আর পাওয়া যাবে কিনা সেই নিয়ে যে খারাপ আশঙ্কাটা তৈরি হয়েছিল সেটা অবশেষে সত্যি হয়েছে। অনেকেই আশা করেছিলেন এই সময় হার্দিকের বদলে রোহিত শর্মাদের (Rohit Sharma) প্রয়োজন হবে আর একজন তারকা অলরাউন্ডারের। ফলে হয়তো কপাল খুলবে অক্ষর প্যাটেলের (Axar Patel)। কিন্তু বিসিসিআই (BCCI) একটা আজব সিদ্ধান্ত নিল এই ব্যাপারে যে প্রসঙ্গে আলোচনায় পরে আসা যাবে।

আপাতত নিশ্চিতভাবে জানা গিয়েছে যে বিশ্বকাপে আর মাঠে নামতে পারবেন না হার্দিক পান্ডিয়া। গুরুতর এই আপডেট পাওয়া গেল শনিবার সকালেই। ভারতীয় দল তার অনুপস্থিতিতে নিজেদেরকে মানিয়ে নিয়েছে ঠিকই, কিন্তু তিনি সুস্থ হয়ে ফিরলে তাকে যে ভারতীয় স্কোয়াডে জায়গা দেওয়া হতো তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু জানা গিয়েছে যে গোটা বিশ্বকাপের মধ্যে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠা হার্দিক পান্ডিয়ার পক্ষে একেবারেই অসম্ভব।

rohit hardik kohli

হার্দিক পান্ডিয়ার অভাব থাকতে গিয়ে দুজন ক্রিকেটারকে ব্যবহার করতে হচ্ছে ভারতীয় দলকে। বোলার পান্ডিয়ার অভাব থাকতে দলে এসেছিলেন মহম্মদ শামি। তিনি অবশ্য হার্দিক পান্ডিয়ার চেয়ে অনেক গুণ বেশি ভালো বোলিং করেছেন। আর ব্যাটিংয়ে তারা অভাব পূরণের জন্য দলে এসেছিলেন সূর্যকুমার যাদব। তাকে অবশ্য খুব একটা উজ্জ্বল দেখায়নি।

আরও পড়ুন: হতাশ মুখে আউট হয়ে ফিরছেন গিল! দাঁড়িয়ে ওঠে হাততালি দিয়ে সম্মান সচিন কন্যা সারার! ভাইরাল ভিডিও

বাংলাদেশের বিরুদ্ধে বোলিং করতে গিয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক। এখন প্রশ্ন হচ্ছে তার অভাব ভারতকে ঠিক কতটা ভোগাবে? তবে আমরা যদি নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা ম্যাচের দিকে নজর দিই, তাহলে সমর্থকরা খুব একটা বেশি চিন্তিত হবেন না। কারণ এই তিন ম্যাচে হার্দিককে ছাড়াই বড় জয় পেয়েছে ভারত।

আরও পড়ুন: কলকাতায় মাঠে নামার আগে বড় ধাক্কা খেলো রোহিত, বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন হার্দিক

এবার আশা করা হয়েছিল যে অক্ষর প্যাটেলের একজন অলরাউন্ডার হিসেবে তার জায়গা নেবেন। কিন্তু শোনা যাচ্ছে তার পরিবর্ত হিসেবে প্রসিদ্ধ কৃষ্ণাকে দলে ডেকে নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া তিন ম্যাচের ওডিআই সিরিজের দুটি ম্যাচ খেলেছিলেন কৃষ্ণা। ওই দুই ম্যাচে ৩ উইকেট নিলেও তিনি রান বিলিয়েছিলেন প্রচুর। তাই অক্ষর পাটেল কে দলে না নেওয়ার সিদ্ধান্ত নিয়ে অনেকের মনেই প্রশ্ন উঠছে।