জঙ্গি দেশেই ভয়াবহ সন্ত্রাসী হামলা! বিস্ফোরণে কাঁপল পাকিস্তান, দখল বিমানঘাঁটি

   

বাংলা হান্ট ডেস্ক: খোদ পাকিস্তানেই সন্ত্রাসী হামলা (Terrorist Attack)! পাকিস্তানের (Pakistan) পঞ্জাবে বায়ুসেনার ঘাঁটিতে হামলা। বেশ কয়েকজন আত্মঘাতী জঙ্গি ওই সেনা ঘাঁটিতে (Military Base) অতর্কিতে হামলা (Attack) চালায় বলে অভিযোগ। এই হামলায় একাধিক মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। অন্তত তিন হামলাকারীর মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর।

শনিবার ভোরের আলোর ফোটার আগেই গোলাগুলির শব্দে কেঁপে ওঠে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালিতে (Mianwali) বায়ুসেনার ঘাঁটি। পাঁচ থেকে ছ’জন সশস্ত্র জঙ্গি ওই ঘাঁটিতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ। পাক সেনা ঘাঁটিতে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-জিহাদ নামের তালিবান সমর্থিত এক জঙ্গিগোষ্ঠী (Terrorist Group)।

সেনার গুলিতে তিন জঙ্গির মৃত্যু হয়েছে। তবে আরও অন্তত তিন জন ওই ঘাঁটির মধ্যেই রয়েছে। সেনাবাহিনীর সঙ্গে ওই জঙ্গিদের গুলির লড়াই চলছে।

হামলার বেশ কিছু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হয়েছে। যদিও সেগুলির সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট। জানা যাচ্ছে, মইয়ের সাহায্যে পাক বায়ুসেনা ঘাঁটির দেওয়াল বেয়ে ওঠেন জঙ্গিরা। দেওয়াল টপকে সেখানে ঢুকেই হামলা শুরু হয়। ওই ঘাঁটিতে পাকিস্তানের বায়ুসেনার একাধিক গুরুত্বপূর্ণ বিমান দাঁড় করানো ছিল। কিন্তু হামলার জেরে সেগুলি ধ্বংস হয়ে গিয়েছে।

 

উল্লেখ্য, শুক্রবার বেলুচিস্তানে (Balochistan) নিরাপত্তা বাহিনীর গাড়ি লক্ষ্য করে অতর্কিতে হামলা চালানো হয়। যাতে কমপক্ষে ১৪ জন সেনার মৃত্যু হয়। পাকিস্তানের সেনাবাহিনীর তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, সেনাদের দুটি গাড়ি পাসনি থেকে গোয়াদরের ওরমারায় যাওয়ার পথে এই সন্ত্রাসী হামলা ঘটে। শুক্রবারের এই হামলাকে সাম্প্রতিককালে পাকিস্তানে সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা বলে মনে করা হচ্ছে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর