নেপালের বিরুদ্ধে বাঘ, ভারতের বিরুদ্ধে বেড়াল! হার্দিকের শিকার হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন বাবর

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বৃষ্টি বিঘ্নিত ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ অনেক প্রশ্নের জবাব দিয়ে গেল। ভারতীয় ব্যাটিং নিয়ে অনেকেরই প্রশ্ন ছিল। ১০ এবং ১১ই সেপ্টেম্বর এটা প্রমাণিত হয়ে গেল যে যদি পিচে বোলারদের জন্য সাহায্য কম থাকে তাহলে এই ভারতীয় দলকে আটকানো প্রায় অসম্ভবের সমান। পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচ ভারতীয় মিডল অর্ডারের জোর প্রমাণ করেছিল। এদিন মেন ইন ব্লুজ-এর টপ অর্ডারের ক্ষমতা টের পেল ক্রিকেট বিশ্ব।

প্রথমে শুভমান গিল এবং রোহিত শর্মার অর্ধশতরান এবং তারপর বিরাট কোহলি এবং লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তানের সামনে পর্বতপ্রমাণ টার্গেট রেখেছে ভারত। অস্বস্তির কারণে এদিন মাঠে ছিলেন না হ‍্যারিস রাউফ। বাকি পাকিস্তান বোলারদের নিয়ে এদিন ছিনিমিনি খেলেছেন কোহলি এবং লোকেশ রাহুল এবং ৩৫৭ রানের টার্গেট তাদের মাথায় চাপিয়ে দেওয়া হয়েছে।

top 4

প্রতিবেদনটি লেখার সময় দ্বিতীয় ইনিংসের ১১ ওভার হয়ে খেলা বন্ধ রয়েছে বৃষ্টির কারণে। মাঠে কোন ফলাফল চাইলে অন্তত আরো ৯ ওভারের খেলা হওয়া প্রয়োজন। কিন্তু সত্যি কথা বলতে এই মুহূর্তে পাকিস্তান প্রবল চাপে রয়েছে। কারণ তাদের সবচেয়ে বড় তারকা বাবর আজম, হার্দিক পান্ডিয়ার শিকার হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন।

এর আগে অবশ্য পাকিস্তান শিবিরকে প্রথম ধাক্কাটা দিয়েছিলেন চলতি এশিয়া কাপে প্রথমবার বল করতে নামা বুমরা। সিরাজের সঙ্গে জুটি বেঁধে তিনি রানের গতি আটকে দিয়েছিলেন আগেই। এরপর তার নিখুঁত আউটসুইংয়ে খোঁচা দিয়ে শুভমান গিলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমাম উল হক।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ব্যাঘ্র বিক্রম! সচিনের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস লিখলেন কোহলি

এরপর বেশি দেখেশুনে ব্যাটিং করছিলেন ফকার জামান এবং বাবর। কিন্তু নেপালের বিরুদ্ধে ১৫১ রানের ইনিংস খেলা বাবর এই দিন আবার ব্যর্থ হলেন। বাংলাদেশের বিরুদ্ধে আউট হয়েছিলেন ১৭ রান করে। এদিন ১৪ রান করার পর বোল্ড হলেন। ব্যাটের কানা ছুঁয়ে স্টাম্প উড়িয়ে দিল হার্দিক পান্ডিয়ার ডেলিভারি। ভারতের বিরুদ্ধে তার ওডিআই রেকর্ড অত্যন্ত খারাপ। আজ সুবর্ণ সুযোগ ছিল সেই রেকর্ডের উন্নতি ঘটানোর। কিন্তু বলতে গেলে ব্যর্থ হয়েছেন বাবর‌।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর