প্রথম ম্যাচেই সুপারহিট বাবর! এশিয়া কাপের মঞ্চে ভাঙলেন কোহলির বিরাট রেকর্ড

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এশিয়া কাপের (2023 Asia Cup) প্রথম ম্যাচ থেকেই ছন্দে পাকিস্তান অধিনায়ক। আজ বাবর আজমের (Babar Azam) ১৩০ হলে খেলা ১৫১ রানের ইনিংসটি যেন এশিয়া কাপের রিংটোন সেট করে দিয়ে গেল। দুর্বল প্রতিপক্ষ নেপালের বিরুদ্ধে তার দৃষ্টিনন্দন ব্যাটিং মন কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। মূলত তার ব্যাটে ভর করেই ২৬ রানের মধ্যে দুই উইকেট হারানো পাকিস্তান ৫০ ওভারের শেষে ৩৪২ রান স্কোরবোর্ডে তুলতে পেরেছে।

আজকের শতরানটি ছিল ৫০ ওভারের ফরম্যাটে বাবরের ১৯ তম শতরান। আর মাত্র দুটি শতরান করলেই তিনি পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ওডিআই শতরানের মালিক হয়ে যাবেন। ভারতীয় সমর্থকরা আশা করবেন যে ভারতের বিরুদ্ধে এমন ছন্দে পারফর্ম যেন না করতে পারেন বাবর।

class babar

তবে আজ বাবর নিজে একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন এশিয়া কাপের মঞ্চে। তার আগে এশিয়ার ক্রিকেটে খেলিয়ে দেশগুলির মধ্যে কোনওটির অধিনায়কই এই টুর্নামেন্টে মাঠে নেমে ব্যাট হাতে ১৫০ রানের গণ্ডি পেরোতে পারেনি। কিন্তু আজ সেই অবিশ্বাস্য কীর্তিটি করে দেখিয়েছেন বাবর।

আরও পড়ুন: এই কারণে বিশ্বকাপ জিতবে না ভারত! নিজেই BCCI-কে জানিয়ে দিলেন রোহিত শর্মা

আজ অবধি কোন এশিয়ান দলের অধিনায়কদের মধ্যে এশিয়া কাপে খেলা সর্বোচ্চ রানের ইনিংসটির সম্মান ছিল বিরাট কোহলির নামে। ২০১৪ সালের এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে তিনি ১৩৬ রানের একটি ইনিংস খেলেছিলেন। যদিও সেবার তার নেতৃত্বে থাকা ভারতীয় দলকে ফাইনালে হারিয়ে ট্রফি ভরে তুলেছিল আফ্রিদির পাকিস্তান।

আরও পড়ুন: প্রথম ম্যাচেই হাস্যকর ভুল! বাবর শতরান করলেও ফের গোটা বিশ্বের কাছে হাসির পাত্র হলো পাকিস্তান

ভারতীয় বোলারদের জন্য আজ বার্তাটা পাঠিয়ে রেখেছেন বাবর। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় দিন দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ চার বছর পর ওডিআই ফরম্যাটে একে অপরের মুখোমুখি হবে। ভারতের লড়াইটা একেবারেই সোজা হবে না। আজকের ম্যাচের দিকে অবশ্যই নজর রাখবেন কোহলি, রোহিত শর্মারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর