টাইমলাইনদুর্গা পূজো ২০১৯পশ্চিমবঙ্গ

থিম বালাকোট এয়ার স্ট্রাইক সঙ্গে অভিনন্দন ! এমনই দুর্গাপূজার প্যান্ডেল হতে চলেছে কলকাতায়

কলকাতার একটি দুর্গাপূজা কমিটি এই বছর তাঁদের পুজোর প্যান্ডেল বালাকোট এয়ার স্ট্রাইকের বিষয় বসস্তু নিয়ে তৈরি করছে। ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে জইশ এ মোহম্মদ এর জঙ্গি ঘাঁটি গুলোকে নিশানা বানিয়ে গুঁড়িয়ে দিয়েছিল। মধ্য কলকাতার ইউং বয়েজ ক্লাব সার্বজনীন দুর্গাপূজা কমিটি তাঁদের পুজোর ৫০ বছর পূর্ণ হওয়ার অবসরে, বালাকোটের এয়ার স্ট্রাইক এর মাটির মডেল আর ডিজিট্যাল প্রোজেকশন এর মাধ্যমে সবার সামনে আনতে চলেছে।

পুজো কমটির আয়োজক বিক্রান্ত সিং শনিবার বলেন, প্যান্ডেলের গেটে বায়ুসেনা কর্মীদের আর মৃত জঙ্গিদের মডেল বানানো হবে। আর প্যান্ডেলের উপরে বায়ুসেনার এক বিমানের মডেল চক্কর কাটতে থাকবে। উনি বলেন, কম্যান্ডার অভিনন্দন বর্তমানের প্রতিমা প্যান্ডেলে ঠাকুর দেখতে আসা মানুষদের স্বাগতম জানাবে। আপনাদের জানিয়ে রাখি, ১৪ই ফেব্রুয়ারি পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন জইশ এ মোহম্মদ এর জঙ্গিরা জম্মু কাশ্মীরের পুলওয়ামার আত্মঘাতী জঙ্গি হামলা করেছিল। সেই হামলায় ভারতীয় সেনার ৪০ জন জওয়ান শহীদ হয়েছিলেন।

পুলওয়ামা হামলার ১২ দিন পর ভারতীয় বায়ুসেনা মিরাজ ২০০ বিমান নিয়ে বালাকোটে এয়ার স্ট্রাইক করে জঙ্গিদের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল। আর এর প্রতিশোধ নিতে পাকিস্তানের যুদ্ধ বিমান ভারতের সীমান্তে ঢুকে পড়েছিল। আর সেই বিমানকে ধাওয়া তাড়া করে সেটিকে ধ্বংস করে বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে ক্র্যাশ ল্যান্ডিং করেছিল। পুজো কমিটির আয়োজক বলেন, আমাদের প্যান্ডেলে আগত মানুষদের ভারতের বায়ুসেনার বীরত্বের কথা জানাতেই এই উদ্যোগ নিয়েছি।

Leave a Reply

Close
Close