fbpx
কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনপশ্চিমবঙ্গ

অনুর্দ্ধ-২৩ ওয়ানডে-তে গুররাতকে পরাস্ত করে ভারত সেরা বাংলা।

গুররাতকে বড় ব্যবধানে হারিয়ে অনুর্দ্ধ 23 ক্রিকেটে ভারত সেরা বাংলা। শেষ কয়েক বছর ধরে বাংলা ক্রিকেট দলের ক্রিকেটারদের একটাই মন্ত্র সেটা হল হার না মানা, সেই সাথে কঠোর পরিশ্রম। এই দুইয়ের উপর ভর করেই গত দুবছর বিভিন্ন প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল বাংলা দল কিন্তু ট্রফি জয় অধরাই থেকে যাচ্ছিল বাংলার। আর এবার সব হিসাব পাল্টে দিয়ে ট্রফি জিতে নিল বাংলা। রবিবার দেরদুনে অনুর্দ্ধ 23 ওয়ানডে-র ফাইনালে 64 রানের বড় ব্যবধানে গুজরাত কে হারিয়ে চ্যাম্পিয়ন হল বাংলার তরুণরা।

এইদিন ফাইনাল ম্যাচে বাংলার অধিনায়ক জুনেইদ সৈফি টসে হেরে যাওয়ায় শুরুতেই ধাক্কা খায় বাংলা। ফলে কনকনে শীতের সকালে ব্যাটিং করতে হয় বাংলাকে। কিন্তু বাংলার ওপেনাররা কনকনে ঠান্ডাকেও হার মানায়। শীতের মধ্যেও দুরন্ত ব্যাটিং করে বাংলার দুই ওপেনার সুদীপ ঘুরামি এবং অঙ্কুর পাল। এই দুজনের 70 রানের পার্টনারশিপ বাংলা দলকে মজবুত শুরু দেয়।

বাংলার হয়ে সর্বোচ্চ 64 বলে 52 রানের ইনিংস খেলেন রণযোৎ সিংহ খারিয়ার। নির্ধারিত 50 ওভার শেষে 8 উইকেট হারিয়ে 257 রানে শেষ হয়ে যায় বাংলার ইনিংস। শেষ লগ্নে এসে 16 বলে 30 রানের ঝোড়ো ইনিংস খেলেন দীপ।

তবে এইদিন বাংলার বোলাররা শুরুতে উইকেট তুলতে ব্যার্থ হয়। ওপেনিং জুটিতে গুজরাত 107 রান যোগ করে স্কোরবোর্ডে। গুজরাতের ইনিংসের 21 তম ওভারে আসে প্রথম উইকেট। তারপর আর ফিরে তাকাতে হয় নি বাংলার বোলারদের। হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়ে একের পর এক উইকেট তুলে নিয়ে মাত্র 193 রানেই শেষ করে দেয় গুজরাতের ইনিংস। বাংলার এই জয়ে খুবই খুশি কোচ সৌরসিস লাহিড়ী।

Close
Close