প্রথম রাউন্ড শেষ, অজিদের হারিয়েও ভারত পিছিয়ে বাংলাদেশের থেকে! উল্লসিত টাইগার্স ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) আনন্দ হওয়ার পর কেটে গিয়েছে চার চারটা দিন। ইতিমধ্যেই একাধিক স্মরণীয় পারফরম্যান্স উপহার পেয়েছে ক্রিকেটপ্রেমীরা। কিউয়িদের হয়ে কনওয়ে-রাঁচিন জুটির ম্যাজিক হোক বা কোহলি-রাহুল জুটির অনবদ্য লড়াই, মার্করম-ডি ককদের বিধ্বংসী ব্যাটিং হোক বা মেহেদী-সাকিবের চমকপ্রদ ঘূর্ণি, এই বিশ্বকাপ যে প্রথম থেকেই সুপারহিট তা নিয়ে কোনও সন্দেহ নেই।

এই চারদিনে চলতি ওডিআই বিশ্বকাপের একটি রাউন্ড সম্পূর্ণ হয়েছে। কোন দলগুলি কেমন পারফরম্যান্স করতে পারে, কোন ক্রিকেটাররা একাই ম্যাচ তফাৎ করে দিতে পারেন, কারাইবা এবারে টুর্নামেন্টে হতাশ করবে সেই সম্পর্কে একটা অস্পষ্ট হলেও ধারণা পাওয়া গিয়েছে।

তবে আজ আমাদের প্রতিবেদনের বিষয়ে অন্য। আজ আমরা দেখে নেব বিশ্বকাপের প্রথম চার দিন সম্পূর্ণ হওয়ার পর কোন দলগুলি সেমিফাইনালের লড়াইয়ের জন্য সবচেয়ে এগিয়ে রয়েছে। আপাতত টপ ফোরের দৌড়ে একাধিক প্রত্যাশিত ও অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে। তার মধ্যে কয়েকটি নিয়েই আলোচনা করার চেষ্টা করা হলো।

সকলে শুনলে আশ্চর্য হবেন যে কোহলি, রাহুল, জাদেজার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করা দুরন্ত পারফরম্যান্সের পরেও ভারতীয় দল আপাতত টপ ফোরে নেই। যে পাঁচটি দল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে, তাদের মধ্যে রান রেটের দিক দিয়ে সবচেয়ে পিছিয়ে ভারত। এই মুহূর্তে বাংলাদেশের থেকেও তারা পিছিয়ে রয়েছে। এই মুহূর্তে পয়েন্টস টেবিলে এক, দুই ও তিন নম্বর স্থানে যথাক্রমে রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান। চার নম্বর স্থানের জন্য ভারতকে পেছনে ফেলে এগিয়ে রয়েছে বাংলাদেশ। তাদের রান রেট +১.৪৩৮। ভারতের রান রেট +০.৮৮৩।

virat bangladesh

আর এই বিশ্বকাপের এখনও অবধি সবচেয়ে অপ্রত্যাশিত ঘটনা হলো ইংল্যান্ডের হার। সাম্প্রতিক গতিতে তারা যেমন আগ্রাসী ক্রিকেট খেলে থাকে তার জন্য ভারতীয় পিচ আদর্শ হবে বলে মনে করা হয়েছিল। কিন্তু প্রথম ম্যাচ দেখে মনে হয়েছে তারা কিছুটা প্রত্যাশার চাপে ভুগছেন। তবে তাদের হাতে এখনো যথেষ্ট সময় রয়েছে টুর্নামেন্টে কামব্যাক করার। তার পাশাপাশি ২৪ বছর পর বিশ্বকাপে হার দিয়ে যাত্রা শুরু করলো অস্ট্রেলিয়া। ১৯৯৬ সালের শেষবার তারা বিশ্বকাপের প্রথম ম্যাচটি জিততে ব্যর্থ হয়েছিল। সেইবার অবশ্য তারা ফাইনাল অবধি পৌঁছেছিল। এবার তারা সেই এক কাজটা করতে পারবে কি?

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর