আফগান বধ করে বলেছিলেন সেমি খেলবেনই! ইংল্যান্ড যেন বাংলাদেশকে নামালো বাস্তবের মাটিতে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে প্রাথমিকভাবে টপ ফোরের তালিকায় নিজেদের জায়গা করে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল (Bangladesh Cricket Team)। কিন্তু আজ ধর্মশালাতেই গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের (England Cricket Team) মুখোমুখি হয়েছিলেন সাকিব আল হাসান-রা। আর শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচে নেমে টসে জিতেও ১৩৭ রানের ব্যবধানে লজ্জাজনকভাবে হারলো বাংলাদেশ।

ইংল্যান্ডের হয়ে এদিন নিজের কেরিয়ারের সেরা ইনিংস খেলেছিলেন ডেভিড মালান। ইংলিশ ওপেনার এই দিন ১০৭ বলে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলে শুরুতেই বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন। তার পাশাপাশি জো রুট ও জনি বেয়ারস্টো আগ্রাসী ব্যাটিং করে অর্ধশতরান করেন।

বাংলাদেশে শেষ ১১ ওভারে ৭ উইকেট তুলে রানের গতি কমালেও ইংল্যান্ড ৫০ ওভারে ৩৬৪ অবধি পৌঁছয়। বাংলাদেশের হয়ে শরিফুল ৩ ও মাহেদী হাসান ৪ উইকেট নেন, কিন্তু সামগ্রিকভাবে কোনও লাভ হয়নি তাতে। রান তাড়া করতে নেমে রিস টোপলিদের (৪/৪৩) সামনে অসহায় আত্মসমর্পণ করেন টাইগাররা। বাংলাদেশের লিটন দাস একমাত্র এমন ক্রিকেটের ছিলেন যার মধ্যে লড়াই করার ইচ্ছা দেখা গিয়েছিল। তার ৬৬ বলে ৭৬ রানে ইনিংস ছাড়া আর কেউই এইরকম টার্গেট তাড়া করতে গিয়ে লড়াই করার জন্য যে মনোভাব দেখানো দরকার তা দেখাতে পারেননি। ধীরগতিতে একটি অর্ধশতরান করেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। বাংলাদেশ অলআউট হয় ২২৭ রানে। দুরন্ত ব্যাটিংয়ের জন্য ম্যাচের সেরা হন মালান।

malan

এদিন বিশাল ব্যবধানে যেতে চমক দেখালো ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে তাদের বিশ্বকাপ অভিযান আরম্ভ হয়েছিল। তাদের প্রথম ম্যাচের পর রান রেট ছিল (-২.১৪৯)। ৯ উইকেটে হারতে হয়েছিল তাদের কিউয়িদের বিরুদ্ধে। কিন্তু এদিন বাংলাদেশকে হারিয়ে তাদের রান রেট হয়ে গেল (+০.৫৫৩)। সেমিফাইনালের দৌড়ে দুর্দান্তভাবে ফিরে এলো তারা।

আরও পড়ুন:-ODI ফরম্যাটের ভিভিএস লক্ষ্মণ! লোকেশ রাহুলের বুদ্ধিদীপ্ত ব্যাটিং দেখে প্রশংসায় বিশেষজ্ঞরা

বাংলাদেশ নিজেদের পরের ম্যাচে মুখোমুখি হবে শক্তিশালী নিউজিল্যান্ডের। কিছুদিন আগে ঘরের মাঠে তাদেরকে ওডিআই সিরিজে হারিয়েছে কিউয়িরা। লড়াই একেবারেই সহজ নয়। সেমিফাইনাল খেলার যে স্বপ্নের কথা বাংলাদেশ কোচ বলেছিলেন টুর্নামেন্টের শুরুতে তা যেন দ্বিতীয় ম্যাচেই বড় ধাক্কা খেলো। অপরদিকে ইংল্যান্ডের পরের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে যারা এই মুহূর্তে খুব একটা ভালো ছন্দে নেই। পরপর দুই ম্যাচ জিতে সেমিফাইনালে দৌড়ে সম্পূর্ণরূপে ফিরে আসার লক্ষ্য থাকবে তাদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর