ভারতের বিরুদ্ধে নামার আগে এশিয়া কাপ থেকে সরে দাঁড়ালেন এই তারকা বাংলাদেশি! ভয় নাকি অন্য কিছু?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলে (Indian Cricket Team) চলতি এশিয়া কাপের (2023 Asia Cup) ফাইনালে টিকিট পেয়ে গিয়েছে। পাকিস্তানকে ২২৮ রানের ব্যবধানে উড়িয়ে এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে ৪১ রানের ব্যবধানে জয় পেয়ে ২০১৮ সালের পর আবারও একবার এই টুর্নামেন্টের ফাইনাল খেলতে নামছে ভারত। কিন্তু ফাইনাল ম্যাচে নামার আগে তাদের আরো একটি ম্যাচ খেলতে হবে যেটি কার্যত নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল জয় পাওয়া মাত্র এশিয়া কাপ থেকে বিদায় ঘটে গিয়েছে বাংলাদেশের। শুধুমাত্র ভারতকে হারিয়ে টুর্নামেন্ট ফাইনাল খেলার যে অভাবনীয় স্বপ্ন তারা দেখছিল সেটি ভেঙে খানখান হয়ে গিয়েছে। ১৫ তারিখ যখন ভারত এবং বাংলাদেশ মুখোমুখি হবে তখন সেই মেসেজ গুরুত্ব বিশ্বকাপের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলার মতোই ব্যাপার হবে। হয়তো এশিয়া কাপে এখনো অবধি যে তারকারা দলে সুযোগ পায়নি, তাদেরকে একবার বাজিয়ে দেখে নেবেন রাহুল দ্রাবিড়।

   

তবে জয়ের অভ্যাস বজায় রেখেই ফাইনালে নামতে চায় ভারত। তাই অতিরিক্ত পরীক্ষা করা হবে, এমনটা আশা করা উচিত নয়। বাংলাদেশ যে একেবারে সহজ প্রতিপক্ষ এমনটা ভাবার কোন কারণ নেই। কারণ গত বছরের একদম শেষ দিকে বাংলাদেশ নিজেদের দেশের মাটিতে পূর্ণশক্তির ভারতকে ওডিআই সিরিজে হারিয়েছিল।

আরও পড়ুন: কুলদীপ যাদব নন, এশিয়া কাপে ভারতীয় জার্সিতে BCCI-এর ভরসা জাদেজা! জানুন কেন

তবে ভারতীয় দলের জন্য খুশির খবর এটাই যে মুশফিকুর রহিম ভারতের বিরুদ্ধে থাকবেন না বাংলাদেশ দলে যে কয়েকজন তারকা আছেন তাদের মধ্যে তিনি অন্যতম। ভারতের বিরুদ্ধে তার একটি শতরান এবং তিনটে অর্ধশতরান রয়েছে। তার না থাকা ভারতীয় দলের কাছে যেটা স্বস্তির হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

mushfiqur rahim preparing for zimbabwe series 02

আরও পড়ুন: বদলে গেল ইতিহাস! ১১ বছর ধরে চলে আসা পাকিস্তান সংক্রান্ত লজ্জার হাত থেকে রক্ষা পেলেন কোহলি

সদ্য কন্যা সন্তানের পিতা হয়েছেন মুশফিকুর। পরের মাসের শুরু থেকে আরম্ভ হবে বিশ্বকাপ এবং নিজের স্ত্রী ও কন্যার সঙ্গে দীর্ঘদিন সময় কাটানোর সুযোগ পাবেন না তিনি। তাই এশিয়া কাপের শেষ ম্যাচটি না খেলে আপাতত নিজের পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটিয়ে নিতে চাইছেন এই বাংলাদেশের তারকা। ইতিমধ্যেই শ্রীলঙ্কা থেকে নিজের দেশে ফিরে এসেছেন তিনি।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর