টাইমলাইনভারত

আধার কার্ড সংযুক্তিকরনের শেষ দিন জানাল কেন্দ্র, পাশাপাশি দিল এই বড় সতর্কবাণীও

ব্যাংক একাউন্টের (bank account)  সাথে আধার কার্ড (aadhar card) যুক্ত না করলে ব্যাংক একাউন্ট থেকে আর লেনদেন করা যাবে না একথা আগেই জানানো হয়েছিল। এবার ব্যাংক ও আধার কার্ড লিংক করার শেষ দিন জানিয়ে দেওয়া হল। পাশাপাশি এই সংযোগ সংক্রান্ত একটি বড় সতর্কবার্তাও দেওয়া হল সরকারের পক্ষ থেকে৷ যা না মানলে আপনার ব্যাংক একাউন্ট খালি হয়ে যেতে পারে।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে আগামী ৩১ মার্চ ২০২১ ব্যাংকের একাউন্ট ও আধার কার্ড সংযুক্তির শেষ দিন। এর পরে কোনো একাউন্টের সাথে আধার কার্ড যুক্ত করা যাবে না। একই সাথে ব্যাংক একাউন্ট ও আধার কার্ড লিংক এর বিষয়ে সাবধানও করেছে কেন্দ্র।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে,  যদি কেউ ফোন দিয়ে ব্যাংকের কর্মী পরিচয় দিয়ে আধার কার্ড লিংক করার অছিলায় কোনো রকম তথ্য চায় তা যেন না দেওয়া হয়। কেন্দ্রের তরফে জানানো হয়েছে,  কোনো ব্যাংক কর্মীই ফোন করে একাউন্ট লিংক করাতে চান না। এই ব্যাপারে যেন সকলে সতর্ক থাকে৷ কোনোভাবেই এই জালে পা দেওয়া যাবে না। এরকম কোনো ফোন এলে অভিযোগ জানাতেও বলা হয়েছে দেশ বাসীদের

জানিয়ে রাখি, আধার কার্ডের (AADHAR card) চেহারা বদল হচ্ছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই নথি এবার থেকে মিলবে পিভিসিতে। দেখতে হবে অনেকটা ডেবিট ক্রেডিট কার্ডের মতো। পাশাপাশি মিলবে আরো বেশ কিছু সুবিধাও। আর এর জন্য খরচ করতে হবে মাত্র ৫০ টাকা।

Back to top button