ব্যাঙ্ক অফ বরোদায় অ্যাকাউন্ট রয়েছে? সাবধান! জরুরী সতর্কবার্তা দিয়েছে RBI

বাংলাহান্ট ডেস্ক : এবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Reserve Bank of India) আতশ কাঁচের তলায় ব্যাঙ্ক অফ বরোদা। রিজার্ভ ব্যাংকের পক্ষ থেকে বড়সড়ো নিষেধাজ্ঞা চাপানো হল রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকের উপর। রিজার্ভ ব্যাংক ব্যাঙ্ক অফ বরোদাকে ‘BOB WORLD’ অ্যাপের মাধ্যমে নতুন গ্রাহক যোগ করতে নিষেধ করেছে।

রিজার্ভ ব্যাঙ্ক জানাচ্ছে যে পদ্ধতিতে এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা অন বোর্ড হচ্ছিলেন তা রীতিমতো উদ্বেগের। ব্যাঙ্ক অফ বরোদাকে এই নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গেই নির্দেশিকা কার্যকর করার কথা বলা হয়েছে। একটি বিবৃতিতে RBI জানিয়েছে, BoB World মোবাইল অ্যাপের মাধ্যমে নতুন গ্রাহক যোগ করতে বারণ করা হচ্ছে ব্যাঙ্ক অফ বরোদাকে।

আরোও পড়ুন : সারাবছরই থাকে বিপুল চাহিদা, ঘরে বসে শুরু করুন এই ব্যবসা! কয়েক মাসেই হবেন লাখপতি

রিজার্ভ ব্যাংক এই পদক্ষেপ গ্রহণ করেছে ব্যাঙ্কিং রেগুলেশন অ্যাক্ট, 1949-এর ধারা 35A-এর আওতায়। এই বিবৃতিতে আরবিআই আরো জানিয়েছে, ভবিষ্যতে অ্যাপের মাধ্যমে ব্যাঙ্ক অফ বরোদা ফের নতুন গ্রাহক যোগ করতে পারে। কিন্তু তার আগে ব্যাংক কর্তৃপক্ষকে এই সংক্রান্ত ত্রুটি সংশোধন করতে হবে।

আরোও পড়ুন : বিশ্বের দরবারে বাংলার জয়জয়কার! খড়গপুর IIT’র প্রাক্তনী চিন্ময় পেলেন বিশ্বসেরা বিজ্ঞানীর তকমা

রিজার্ভ ব্যাংক নির্দেশিকায় জানিয়েছে, নতুন এই সিদ্ধান্তের ফলে যাতে বর্তমান গ্রাহকরা হয়রানির শিকার না হন তা নিশ্চিত করতে হবে ব্যাংক কর্তৃপক্ষকে। একটি মিডিয়া রিপোর্টে গত জুলাই মাসে অভিযোগ করা হয়, গ্রাহকদের অ্যাকাউন্টের সাথে টেম্পারিংয়ের কাজে জড়িত BOB WORLD। 

rbi penalty on 3 banks

গ্রাহক সংখ্যা বৃদ্ধি করতে বিভিন্ন ব্যক্তির তথ্য সংযুক্ত করা হচ্ছে। যদিও ব্যাংক কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করে। এর সাথে স্পষ্ট ভাষায় ব্যাঙ্ক অফ বরোদা জানিয়ে দেয়, একটি মোবাইল নম্বর দিয়ে একাধিক অ্যাকাউন্ট লিঙ্ক করা সম্ভব নয় BOB WORLD অ্যাপে। তবে, জনপ্রিয় এই ব্যাংকটির খবর প্রকাশ্যে আসতেই গ্রাহকদের মধ্যে চিন্তা বাড়তে শুরু করেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর