T20 ফরম্যাটে ভারতের সেরা একাদশ কেমন? একটি কাজ করতে পারলেই হাতে চাঁদ পাবে BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ একটা ব্যাপার সকলেই এতদিনে বুঝে গিয়েছেন। মূলত তারুণ্যের ওপর ভরসা রাখলেও রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে নিয়েই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T 20 World Cup) ভারতীয় দলকে (Indian Cricket Team) মাঠে নামাবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। তাহলে ভারতের সেরা একাদশের চেহারাটা কেমন দাঁড়াবে?

   

‘ক্রিকেট ক্লু’ নামক একটি ফেসবুক পেজ সম্প্রতি এই বিষয়ে একটি সমীক্ষা চালিয়েছিল। তাতে যে একাদশটি সকলের সামনে উঠে এসেছে, তার রূপ কিছুটা এইরকম….

● ওপেনার: রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল
● মিডল অর্ডার: বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং
● উইকেটরক্ষক: লোকেশ রাহুল
● অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা
● পেসার: মহম্মদ শামি ও যশপ্রীত বুমরা
● স্পিনার: কুলদীপ যাদব

কিন্তু এই একাদশ গঠনের ক্ষেত্রে মূলত দুটি বাঁধার সম্মুখীন হতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। সেগুলি এক এক করে উল্লেখ করা হলো:

◆ প্রথমত, এই মুহূর্তে শামি, হার্দিক এবং সূর্যকুমারের মতো তারকারা চোটের জন্য মাঠের বাইরে আছেন। আইপিএলের আগে সম্পূর্ণ সুস্থ না হয়ে উঠলে তারা ম্যাচ প্র্যাক্টিসে পাবেন না। সেক্ষেত্রে তাদের জায়গা দেওয়া কিছুটা কঠিন হবে।

◆ দ্বিতীয়ত, এই মুহূর্তে টেস্ট ও ওডিআই ফরম্যাটে দুর্দান্ত ছন্দে থাকলেও লোকেশ রাহুলকে টি-টোয়েন্টি ফরম্যাটে জায়গা দেওয়ার ব্যাপারে ভাবছেই না বিসিসিআই। সেক্ষেত্রে আইপিএলে অতিমানবিক পারফরম্যান্স না করতে পারলে তার পক্ষে জায়গা একপ্রকার অসম্ভব।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর