গোটা বিশ্বকাপে হতাশ করেছেন, তাই মোদী ভক্তদের প্রিয় এই ক্রিকেটারকে দল থেকে ছুঁড়ে ফেললো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) শুরু হওয়ার আগে একটা বিষয়ে সকলের মনে বদ্ধমূল হয়ে গিয়েছিল। আর সেই ধারণাটা হল ভারতীয় দলের (Indian Cricket Team) ওপেনার শুভমান গিল (Shubman Gill) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কোনওদিনও খারাপ পারফরম্যান্স করতে পারেন না। এই স্টেডিয়ামে তার নামের পাশে রয়েছে টেস্ট শতরান, টি-টোয়েন্টি শতরান এবং আইপিএল শতরান। সেই জন্য এই স্টেডিয়ামের দর্শকরা তাকে অত্যন্ত বেশি পছন্দ করেন। সকলেই ভেবেছিলেন যে সদ্যসমাপ্ত বিশ্বকাপে তিনি নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিজের প্রথম ওডিআই শতরানটিও পেয়ে যাবেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) অনেক ফর্সা ছিল তার ওপর। কিন্তু তাদের সেই আশা পূর্ণ হয়নি।

gill 2000

   

আহমেদাবাদ স্টেডিয়ামেও ব্যর্থ গিল:
আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গিলের পরিসংখ্যান অত্যন্ত ভালো। কিন্তু চলতে বিশ্বকাপে তিনি সেখানে দুইবার ব্যাট হাতে মাঠে নেমেও ব্যর্থ হয়েছেন। প্রথমবার ডেঙ্গুর ভুল থেকে মুক্ত হয়ে তিনি সরাসরি পাকিস্তান ম্যাচে মাঠে নেমে ছিলেন ভারতীয় দলের জার্সিতে। কিন্তু সেদিন মাত্র ১৬ রান করেই ড্রেসিংরুমে ফিরতে হয় তাকে। এরপর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও স্টেডিয়ামে তিনি মাঠে নেমে ছিলেন কিন্তু মাত্র ৪ রান করে মিচেল স্টার্কের শিকার হন তিনি।

গোটা বিশ্বকাপেই হতাশাজনক পারফরম্যান্স:
সদ্য সমাপ্ত বিশ্বকাপে কেবলমাত্র দুর্বল দলগুলির বিরুদ্ধে রান পেয়েছেন শুভমান গিল। লীগে তিনি মোট আটটি ম্যাচ খেলেছেন এবং তার মধ্যে কেবলমাত্র বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে তার ব্যাট গর্জে উঠেছে এবং তিনি হাফসেঞ্চুরির গণ্ডি পেরিয়েছেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ৮০ রানের একটি অপরাজিত ইনিংস খেলেছিলেন ঠিকই, কিন্তু সেইদিন পিচ বড্ড বেশি ব্যাটিং বান্ধব ছিল এটা সকলেই জানেন।

আরও পড়ুন: বিশ্বকাপের সেরা ১১-য় নেই কোনও পাকিস্তানি! শামি, কোহলি থাকলেও এই ভারতীয়র সাথে অন্যায় ICC-র

বাদ পড়লেন দল থেকে:
বিশ্বকাপ শেষেই ভারতীয় দল দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামছে। সিনিয়র ক্রিকেটাররা এই সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন। কিন্তু যে সমস্ত তুলনামূলক অনভিজ্ঞ ক্রিকেটাররা ভারতীয় দলের হয়ে এই বিশ্বকাপে সবকটা ম্যাচে মাঠে নামেননি, তারা এই দলে আছেন। অর্থাৎ সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, প্রসিদ্ধ কৃষ্ণ-রা। এই তালিকায় শুভমান গিলও ছিলেন। কারণ তিনি এই বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারেননি। কিন্তু তার নাম এই সিরিজের জন্য বিবেচনা করেন বিসিসিআই। তবে এখনই তাকে পুরোপুরি ভারতীয় দলের মধ্যে থেকে বাদ দেওয়া হচ্ছে এমনটা কেউই ভাবছে না। কিন্তু এই ঘটনা তার কাছে একটা সংকেত হতে পারে বিসিসিআইয়ের তরফ থেকে।

gill odi 50

আরও পড়ুন: শামিকে নিয়ে বিশ্বকাপ ফাইনালে মাত্র ১টি ভুল সিদ্ধান্ত রোহিতের! তাতেই ভাঙে ভারতীয়দের স্বপ্ন

আসন্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল-
সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ দশরথ গায়কোয়াড়, ঈশান কিষাণ, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণ, মুকেশ কুমার, আবেশ খান

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর