BCCI-কে অভিনব হুমকি! কেন অযোগ্যদের হাসিমুখে সুযোগ দিচ্ছেন? প্রশ্ন ভক্তদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) স্কোয়াড, আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড এবং আজ থেকে আরম্ভ হওয়া এশিয়ান গেমসের (2023 Asian Games) স্কোয়াড বিসিসিআই (BCCI) ঘোষণা করে দিয়েছে অনেক আগেই। দলের তারকা ক্রিকেটারদের পক্ষে এতগুলি টুর্নামেন্ট পরপর খেলে যাওয়া সম্ভব নয়। তাই বেশ কিছু তরুণ ক্রিকেটার বা অনভিজ্ঞ ক্রিকেটার ভারতের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাচ্ছেন এই পরিস্থিতির কারণে।

আবার এমন কিছু ক্রিকেটারও রয়েছেন যারা যোগ্যতা থাকা সত্ত্বেও এবং কিছু সময় ভারতীয় দলের জার্সিতে নিজেদের যোগ্যতার প্রমাণ দেওয়া সত্ত্বেও বঞ্চনার শিকার হচ্ছেন। কোন যৌক্তিক কারণ না দেখেই বিশ্বকাপ এশিয়ান গেমস বা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ কোন দলেই নেওয়া হচ্ছে না তাদের। আর এই ঘটনার সবচেয়ে বড় উদাহরণ হলেন সঞ্জু স্যামসন।

ভারতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি ফ্লপ। কিন্তু ওডিআই ফরম‍্যাটে মনে রাখার মতো কয়েকটি ইনিংস খেলেছেন তিনি। তার ধারাবাহিকতার অভাব নিয়ে প্রশ্ন উঠতেই পারে। কিন্তু এটাও মনে রাখতে হবে যে ওডিআই ফরম্যাটের চূড়ান্ত ব্যর্থ বা কোনও অভিজ্ঞতা না থাকা কিছু ক্রিকেটার কেউ বিসিসিআই সুযোগ দিচ্ছে বিশ্বকাপের আগে। যেমন সূর্যকুমার যাদব। বার বার ওডিআই ফরম্যাটে সুযোগ পেয়েও তিনি ব্যর্থ। তবু তাকে ভারতের সবরকম ওডিআই টুর্নামেন্টের দলে রাখা হচ্ছে। এই নিয়ে সরব হয়েছেন ভক্তরাও।

samson sanju

এবার আর চুপ করে থাকতে পারেননি সঞ্জু স্যামসন। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সরাসরি কোনও বক্তব্য রাখেননি সরফরাজ খান বা পৃথ্বী শ-এর মতন। তবে গোটা ব্যাপারটি নিয়ে যে তিনি একেবারেই সন্তুষ্ট না সেটা সরাসরি বুঝিয়ে দিয়েছেন একটি ছোট্ট মন্তব্যের মধ্যে দিয়ে।

আরও পড়ুন: কোহলি যা ভয় পেয়েছিলেন সেটাই হলো! রোহিতের এই দোষের জন্য বিশ্বকাপের আগে চাপে BCCI

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি পোস্টে নিজের জাতীয় দলের হয়ে ব্যাটিং করার একটি ছবি পোস্ট করে সঞ্জু লিখেছেন, “ব্যাপারটা এমনই, আমি মুখ বুঝে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।” যদিও তার এই এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত বলতে তিনি কি বোঝাতে চেয়েছেন সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে ভক্তদের মধ্যে। অনেকেই আশঙ্কা করছেন মাত্র ২৯ বছর বয়সেই কি তাহলে অবসর নেওয়ার কথা ভাবছেন সঞ্জু!

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর