এই যোগ্য ক্রিকেটারের সাথে বড় অবিচার করলো BCCI! বিশ্বকাপের আগে বড় অবিচার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আগস্ট মাসের শেষ ভাগে আরম্ভ হবে এশিয়া কাপের (2023 Asia Cup) লড়াই। কিন্তু এখনো এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করতে পারেনি বিসিসিআইয়ের (BCCI) দ্বারা নির্ধারিত নির্বাচিত মন্ডলী। বেশ কিছু সমস্যার জন্য এই প্রক্রিয়াটি এখনো স্থগিত রয়েছে বলে মনে করছেন অনেকে। সূত্র পাওয়া খবর অনুযায়ী আগস্ট মাসের ২০ তারিখে এই দলটি ঘোষণা করতে পারে অজিত আগারকার (Ajit Agarkar) ও তার দল।

কে কে ফিরছেন?
মনে করা হচ্ছে এশিয়া কাপের জন্য যে দল ঘোষণা করা হবে সেখানে প্রত্যাবর্তন করবেন লোকেশ রাহুল। যদিও তিনি কিপিং করতে পারবেন কিনা সেই ব্যাপারটা এখনও ঠিক হয়নি। তবে তার পাশাপাশি শ্রেয়স আইয়ারকে নিয়ে কিছুটা দ্বিধায় রয়েছে নির্বাচকরা। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী বিসিসিআই মনে করছে এখনো তিনি সম্পূর্ণ ফিট হয়ে ওঠেননি ২২ গজে ফেরত আসার জন্য।

   

sanju samson

কপাল পুড়লো সঞ্জু স্যামসনের:
মূলত রাহুল এবং শ্রেয়সকে নিয়ে সিদ্ধান্তহীনতায় ভোগার কারণেই এখনো অবধি স্কোয়াড ঘোষণা করতে পারেনি বিসিসিআই। বিশ্বকাপ ও এশিয়া কাপের আগে তারা দুজনেই দলে ফিরে আসুক এমনটা খুবই চাইছেন। তাই ওডিআই ফরম্যাটে নিজের যোগ্যতা প্রমাণ করা সঞ্জু স্যামসন হয়তো আরো একবার বঞ্চিত হবেন এশিয়া কাপের দল থেকে।

আরও পড়ুন: ও উল্টে ভারতীয় দলের ক্ষতি করছে! এই তারকাকে নিয়ে BCCI-কে সতর্ক করলেন প্রাক্তন ভারতীয় পেসার

কেন অবহেলিত সঞ্জু?
এমন একজন ক্রিকেটার যিনি নিজের দিনে যে কোনও বোলিং আক্রমণকে খুন করতে পারেন। ভারতীয় দলে অল্প সুযোগে ওডিআই ফরম্যাটে তিনি কয়েকটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। কিন্তু কখনোই তাকে ধারাবাহিকভাবে সুযোগ দেওয়া হয়নি এবং তিনিও তাই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে যেতে পারেননি। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনি সম্পূর্ণ ব্যর্থ হয়েছিলেন। এশিয়া কাপের দল নির্বাচনের সময় হয়তো আগারকাররা সেই বিষয়টা মাথায় রাখবেন।

আরও পড়ুন: নিজে অযোগ্য, এখন যোগ্যদের বাদ দিচ্ছে! BCCI ও অজিত আগারকারের ওপর ক্ষোভ ভারতীয় ভক্তদের

এশিয়া কাপ একাদশে চমক:
এশিয়া কাপ একাদশে খুব বড় চমকের সম্ভাবনা কম। হয়তো টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করা তিলক ভার্মা এবং মুকেশ কুমারকে একটা সুযোগ দেওয়ার কথা ভাবতে পারে বিসিসিআই। কিন্তু এখান থেকে ভারতের প্রকৃত রূপে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু হচ্ছে। তাই পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ খুব বেশি দেওয়া হবে না রোহিত শর্মাকে।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর