বৃষ্টির জন্য আজ বাতিল ম্যাচ! ভারত-পাক দ্বৈরথ আবার সোমবার দুপুরে, চূড়ান্ত সমালোচনার শিকার জয় শাহ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ভারতের এশিয়া কাপের (2023 Asia Cup) গ্রূপ পর্বের ম্যাচটি শেষ করা যায়নি। বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতের ইনিংসের পরে আর দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা যায়নি। ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছিল। পাকিস্তান আগেই পৌঁছে গিয়েছিল সুপার ফোর পর্যায়ে। ভারতীয় দলও (Indian Cricket Team) নেপালের বিরুদ্ধে ম্যাচটি জিতে পৌঁছেছে দ্বিতীয় রাউন্ডে। এরপর সুপার ফোর পর্যায়ে পাকিস্তানি একটি ম্যাচ খেলেছে এবং সেই ম্যাচে তারা বাংলাদেশকে দাপট দেখিয়ে উড়িয়ে দিয়েছে। আজ দুই দল যখন আবার মুখোমুখি হয় কলম্বোর মাঠে তখন পুরনো কথা মাথায় রেখেই সম্ভবত বাবর টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

কিন্তু দুঃখের ব্যাপার যে ভারত বনাম পাকিস্তান সুপার ফোরের ম্যাচেও বৃষ্টি থাবা বসিয়েছেন। ২৪.১ ওভার অবধি প্রথম ইনিংস চলার পর বৃষ্টির কারণে আজ খেলাই আরম্ভ করা যায়নি। আম্পায়াররা জানিয়ে দিয়েছেন যে আজ আর ম্যাচ শুরু করা সম্ভব নয়। কাল ফের দুপুর তিনটা নাগাদ ঠিক একই পরিস্থিতি থেকে মাঠে নামবে দুই দল। এতে আখেরে ক্ষতি হলো ভারতীয় দলের এমনটাই মনে করছেন অনেকে। এর ফলে ১০ এবং ১১ তারিখ তাদের পাকিস্তানের বিরুদ্ধে এবং ১২ তারিখ শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে এবং ব্যাপারটা ক্রিকেটারদের ফিটনেসের ওপর প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন অনেকেই।

india pakistan running

এরই মধ্যে মাঠের মাঝে যতটুকু সময় খেলা হয়েছে তার মধ্যে গোটা বিশ্বকে হাসির খোরাক জুগিয়েছে। অতীতে একাধিকবার ফিল্ডিং করতে গিয়ে নানান হাস্যকর কাজ করে পাকিস্তানের ক্রিকেটাররা হাসির পাত্র হয়েছেন। এদিনও ঠিক এমনটাই হল। ম্যাচের ঠিক দ্বিতীয় ওভারেই থার্ডম্যানে শুভমান গিলের ক্যাচ ফেলেছিলেন শাহীন আফ্রিদি। অষ্টম ওভারে নাসিম শাহ-এর বলে তিনি খোঁচা দিয়েছিলেন কিন্তু বলটি স্লিপ ফিল্টার দের মাঝখান দিয়ে বেরিয়ে যায় এবং দুই স্লিপ ফিল্ডের একে অপরের দিকে বোকার মত তাকিয়ে থাকেন। ছবিটি দেখে এখন সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছে। সমর্থকরা বলছেন যাই হয়ে যাক না কেন, পাকিস্তানের ফিল্ডিং সেই একই রকম থেকে যাবে যুগ যুগান্ত ধরে।

গোটা টুর্নামেন্টে পাকিস্তানের বোলাররা দুর্দান্ত বোলিং করছিলেন। কিন্তু আজ বৃষ্টি নামার আগে আজ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বোলারদের তেমন দাপট দেখা যায়নি। উল্টে দুই ভারতীয় ওপেনার শুভমান গিল এবং রোহিত শর্মা আজ দাপট দেখিয়ে ব্যাকফুটে ঠেলে দিয়েছে পাকিস্তানকে। ১৫ ওভার শেষে ভারতের স্কোর ছিল কোনও উইকেট না হারিয়ে ১১৫। টুর্নামেন্টে প্রথমবারের জন্য পাকিস্তানি বোলিংকে বেকায়দায় পড়তে দেখা গিয়েছে। শাহীন আফ্রিদিকে নিয়ে এদিন ছিনিমিনি খেললেন শুভমান গিল। নিজের ওডিআই কেরিয়ারে প্রথমবার আফ্রিদি প্রথম তিন ওভারে সাতটি বাউন্ডারি বিলিয়ে দিলেন আজ। শেষ পর্যন্ত ভারতের দুই ওপেনারকে ফেরাতে পেরেছিলেন শাদাব খান ও শাহীন আফ্রিদি। ক্রিজে বিরাট কোহলি এবং লোকেশ রাহুল নতুন একটি পার্টনারশিপ গড়ে তোলার সময় বৃষ্টি আসে।

আরও পড়ুন: ৩০০ তম ODI খেলতে নেমে ৫০-এর ফিফটি! ইতিহাসে প্রথম ক্রিকেটার এই অবিশ্বাস্য কাজ করলেন রোহিত

তবে বৃষ্টির কারণে বারবার ভারতের ম্যাচ বিঘ্নিত হওয়ার কারণে এখন চূড়ান্ত সমালোচিত হচ্ছেন বিসিসিআই সচিব জয় শাহ। সমর্থকরা তার এই সময় শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন। সংযুক্ত আরব আমিরশাহী বা অন্য কোনও দেশের বদলে কেন বর্ষার মরশুমে শ্রীলঙ্কার মতো দেশে আয়োজন করা হচ্ছে সে নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর