টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ড সফর থেকে বাদ পড়তে পারেন কোহলি, রোহিত, বুমরাহ; কড়া পদক্ষেপ নিল বিসিসিআই

বাংলা হান্ট ডেস্কঃ আগামী 18 ই জুন ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং নিউজিল্যান্ড। সেই ম্যাচ খেলার জন্য 2 ই জুনই ইংল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি দেবে ভারতীয় দল। তবে তার আগেই মুম্বাইয়ে আট দিনের কোয়ারান্টিনে থাকবে পুরো টিম ইন্ডিয়া। তবে সেই সময় যদি কোন ক্রিকেটার করোনাই আক্রান্ত হন তাহলে তাকে বাদ দিয়ে বাকি দল উড়ে যাবে ইংল্যান্ডের উদ্দেশ্যে, এমনই কড়া বার্তা দিয়েছে বিসিসিআই।

ইংল্যান্ডে দীর্ঘদিন থাকতে হবে কঠোর কোয়ারেন্টিনে। আর সেই কথা মাথায় রেখে ক্রিকেটারদের সঙ্গে তাদের পরিবার যাওয়ার অনুমতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ইংল্যান্ডে যাওয়ার আগে মুম্বাইয়ে আট দিন কঠোর কোয়ারেন্টিন নিয়মে থাকতে হবে পুরো দলকে। মুম্বাই পৌঁছানোর পর পুরো দলের প্রত্যেক সদস্যের করোনা পরীক্ষা করা হবে, তারপর তাদেরকে হোটেলে রাখা হবে। আর এই হোটেলে থাকাকালীন যদি কোন ক্রিকেটার করোনাই আক্রান্ত হন তাহলে তাকে বাদ দিয়ে পুরো দল উড়ে যাবে ইংল্যান্ডের উদ্দেশ্যে। সেক্ষেত্রে তিনি বাদ পড়বেন ইংল্যান্ড সিরিজ থেকে। তার জন্য আলাদা করে কোন বিমানের ব্যবস্থা করবেনা বোর্ড, এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্তা।

18 ই জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে 5 টি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। যেহেতু করোনার কারণে মাঝপথে আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। তাই ইংল্যান্ড সিরিজ শুরু হওয়ার আগে বাড়তি সতর্ক বিসিসিআই। কারণ বিসিসিআই চাইনা ইংল্যান্ড সিরিজে কোনভাবেই কোনো বাধা আসুক। সেই কারণেই বিসিসিআইয়ের তরফ থেকে এমন কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

Related Articles

Back to top button