টাইমলাইনভারত

আজ থেকে খুলে গেল সবরিমালা মন্দির, তবে তার আগে 10 জন মহিলাকে ফেরত পাঠাল পুলিশ

বাংলা হান্ট ডেস্ক :আজ অর্থাত্ শনিবার থেকেই41 দিনের জন্য খুলে গেল কেরলের শতাব্দী প্রাচীন সবরীমালা মন্দির। তবে মন্দির খোলার আগে অন্ধপ্রদেশ থেকে পুজো দিতে আসা দশ মহিলাকে ফেরত পাঠাল রাজ্য পুলিশ। যেহেতু নির্দেশ অনুযায়ী বিকেল পাঁচটার পর পূণ্যার্থীদের জন্য দরজা খুলে দেওয়া হবে বলে জানানো হয়েছিল কিন্তু তার আগেই পুজো দিতে আসা ওই মহিলাদের ফেরত পাঠিয়ে দিয়েছে পুলিশ। শনিবার বিকেলে মন্দির খোলার সঙ্গে সঙ্গে পুরুষ ও মহিলারা মন্দিরে প্রবেশ করার সুযোগ পেয়েছেন।Sabarimala Bangla Hunt Bengali News

তাই মহিলাদের প্রবেশ করার জন্য আগে থেকেই চার দফায় দশ হাজারের বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে মন্দির চত্বরে, যেহেতু রাজ্য সরকার মহিলা পুণ্যার্থীদের কোনো রকম দায় নেবে না বলে জানিয়ে দিয়েছে তাই নিরাপত্তা আঁটোসাটো করা হয়েছে সবরিমালা মন্দির এলাকা। যদিও এর আগেই কেরলের এক মন্ত্রী জানিয়ে দিয়েছেন সবরিমালা মন্দিরে পুজো দিতে আসা কোনও মহিলাদের নিরাপত্তার দায় নেবে না রাজ্য পুলিশ ও মন্দির কর্তৃপক্ষ।

তবে নিজেদের দাবিতে অনড় সবরিমালা মন্দির আন্দোলনের মহিলারা। তাঁদের মধ্যে একজন জানিয়েছেন সরকার নিরাপত্তা না দিলেও তাঁরা মন্দিরে পুজো দিতে যাবেন একই সঙ্গে কেরল সরকারের কাছে তাদের নিরাপত্তা চেয়ে আর্জি জানানোর কথাও জানিয়েছেন, এমনকী কেরল সরকার যদি নিরাপত্তা না দেয় সে ক্ষেত্রেও তাঁরা মন দিয়ে যাবেন এমনটাই জানিয়েছেন আন্দোলনকারী তৃপ্তি দেশাই নামের মহিলা।

যেহেতু গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের তরফে কেরলের শতাব্দী প্রাচীন সবরিমালা মন্দিরের নিষেধাজ্ঞা তুলে দিয়ে সব বয়সী মেয়েদের পুজো দেওয়ার অধিকারের স্বীকৃতি দেয় , তার পর থেকেই মন্দিরে প্রবেশের জন্য একেবারে দাবিতে অনড় মহিলারা।

Back to top button