মালদা ছাড়ার পরেই ট্রেনে লাগলো আগুন! মুহূর্তেই আতঙ্কিত যাত্রীরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আরও একবার ট্রেনে যাত্রা করার সময় সুরক্ষার বিষয়টি নিয়ে প্রশ্ন উঠে গেল। সাম্প্রতিক অতীতে ট্রেন যাত্রাকালে বেশ কয়েকটি দুর্ঘটনা বারংবার প্রশ্ন তুলেছে যে যাত্রীরা কি আদেও রেল যাত্রার সময় সুরক্ষিত থাকেন! এবার ফের এমনই একটি ঘটনা ঘটলো পশ্চিমবঙ্গের মাটিতেই। ডাউন বেঙ্গালুরু সুপারফাস্ট ট্রেনে অগ্নিকাণ্ডের এই ঘটনায় ছড়িয়েছে আতঙ্ক।

এইদিন মালদহ স্টেশন ছাড়ার সময় তিনসুকিয়া থেকে আসা ওই ট্রেনটির বি ওয়ান কোচে আগুন দেখতে পান রেলকর্মীরা। তারপরেই তড়িঘড়ি জরুরি অবস্থার জন্য বরাদ্দ ব্রেকটি কষে দাঁড় করানো হয় গাড়িটিকে। কিভাবে আগুন লেগেছে সেই ব্যাপারটি খতিয়ে দেখা হয়।

এই ঘটনায় যথারীতি যাত্রীদের মধ্যে ছড়িয়েছে আতঙ্ক। তবে কোনও ক্ষয়ক্ষতির খবর শোনা যায়নি। রেল কর্মীদের তৎপরতায় কোনওরকম বিশৃঙ্খলাও দেখা যায়নি। তবে ঝুঁকি না নিয়ে বিশেষ কিছু ব্যবস্থার পর ট্রেনটিকে ছাড়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে ওখান থেকে।

অসমের নিউ তিনসুকিয়া জংশন থেকে ব্যাঙ্গালোর যাচ্ছিল ট্রেনটি। মালদা টাউন স্টেশনের সঙ্গে এই ঘটনার কোন যোগাযোগ রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনটি মালদা ছেড়ে বেরিয়ে যাওয়ার পরে সেটা কি ফের একবার ওই স্টেশনে ফিরিয়ে আনা হয়। এরপর প্রায় দেড় ঘন্টা সেটিকে দাঁড়িয়ে থাকতে হয় ওই স্টেশনে।

দেরি করে হলেও যাত্রা শুরু করায় স্বস্তিতে যাত্রীরা। তবে যাত্রা শুরু করার আগে ওই শীতাতপ নিয়ন্ত্রিত কামরাটিকে বদলে দেওয়া হয়েছে কোনও ঝুঁকি না নিয়ে। যাত্রা সুরক্ষার কারণেই নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর