টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনভারতরাজনীতি

বড়সড় টেনশনে তৃণমূল, অভিষেককে হাজিরার নির্দেশ দিল ভোপাল আদালত

বাংলাহান্ট ডেস্কঃ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) সমন পাঠাল মধ্যপ্রদেশের ভোপালের আদালত। আকাশ বিজয়বর্গীয়কে (Akash Vijayvargiya) মানহানির ঘটনায় দায়ের হয়েছিল মামলা। আগামী ১ লা মে ভোপাল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

বাংলায় গদি দখলের লড়াইয়ে এক পক্ষ বিরোধীদের তুলোধোনা করতে কোন সুযোগ হাতছারা করেনি। সেরকমই গদি বাঁচানোর লড়াইয়ে মরিয়া হয়ে এক সভা মঞ্চ থেকে কৈলাসপুত্র আকাশ বিজয়বর্গীয়র নামে বেফাঁস মন্তব্য করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই মধ্যপ্রদেশের ভোপালের আদালতে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে মানহানির মামলা দায়ের করেন আকাশ বিজয়বর্গীয়। সেই মামলার শুনানিতে আগামী ১ লা মে ভোপাল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

এবিষয়ে আকাশ বিজয়বর্গীয়র আইনজীবী শ্রেয়রাজ সেক্সেনা জানান, ‘আকাশ বিজয়বর্গীয়র বিরুদ্ধে বেফাঁস মন্তব্য করার জন্য সাক্ষী ও অভিযোগকারীর বয়ান রেকর্ডের পর বিচারবিভাগীয় বিচারক সমন জারি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে’।

জানিয়ে রাখি, ‘তোলাবাজ ভাইপো’ বলে বিজেপি নেতাদের কটাক্ষের জবাব দিতে গিয়ে এক জনসভা থেকে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘আমার নাম করে আক্রমণ করার ক্ষমতা নেই খোদ ভারতের প্রধানমন্ত্রীরও। আমায় আক্রমণ করার বিরুদ্ধে আমি প্রতিবার আইনানুগ ব্যবস্থা নিয়েছি। আমি নাম করেই বলছি- কৈলাস বিজয়বর্গীয় বহিরাগত, অমিত শাহ বহিরাগত। নাম করেই বলছি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ বিজয়বর্গীয় একটা গুন্ডা। তাদের ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিক’।

Back to top button