আরও বাড়ল INDIA-র শক্তি! কংগ্রেসকে নিঃস্বার্থ সমর্থনের ঘোষণা সাংসদের, আদৌ টিকবে NDA সরকার?

   

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনে দুর্দান্ত ‘রেজাল্ট’ করেছে কংগ্রেস (Congress) নেতৃত্বাধীন INDIA জোট। একদিকে ৩০০-র আগেই আটকে গিয়েছে NDA জোট, অন্যদিকে ২৩৪ আসনে জয়ী হয়েছে বিরোধী জোটের শরিক দলরা। ইতিমধ্যেই তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে আসীন হয়েছেন নরেন্দ্র মোদী। তবে INDIA জোট কিন্তু ক্রমেই নিজেদের শক্তি বাড়িয়ে চলেছে।

সম্প্রতি মহারাষ্ট্রের এক সাংসদ বিশাল পটেলের INDIA জোটকে সমর্থনের কথা সামনে এসেছে। এবার জানা গেল, বিহারের পূর্ণিয়ার নির্দল সাংসদ পাপ্পু যাদবও (Pappu Yadav) কংগ্রেস এবং INDIA জোটকে নিঃস্বার্থ সমর্থন করবেন। সোমবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে একটি বৈঠকের পর এই সিদ্ধান্ত নিয়েছেন পাপ্পু। সেই বৈঠকে মল্লিকার্জুন খাড়্গে, প্রিয়াঙ্কা গান্ধীরাও উপস্থিত ছিলেন বলে খবর।

আরও পড়ুনঃ মানিকতলা উপনির্বাচনে বিরাট চমক! এই হেভিওয়েটকে টিকিট দেবে TMC? নাম ফাঁস হতেই তোলপাড়!

পাপ্পু যাদবের সমর্থনের ফলে কংগ্রেসের কাছে ১০১ জন সাংসদের সমর্থন গেল। অন্যদিকে INDIA জোটের কাছে ২৩৬ সাংসদের সমর্থন রয়েছে। গতকাল বিহারের পূর্ণিয়ার নবনির্বাচিত সাংসদের (Bihar Purnia MP) সঙ্গে বৈঠকের পর একথা ঘোষণা করেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে।


প্রবীণ কংগ্রেস নেতা নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘আজ বিহারের পূর্ণিয়ার নবনির্বাচিত নির্দল সাংসদ শ্রী পাপ্পু যাদব ১০, রাজাজি মার্গে দেখা করে কংগ্রেস পার্টিকে নিজের সমর্থন দিয়েছেন। আমরা ওনাকে স্বাগত জানাচ্ছি। আমরা আশা করব কংগ্রেস দলের প্রত্যেক কর্মী সমর্থক বিহারে সামাজিক ন্যায়ের জন্য সরব হবেন’।

Pappu Yadav with Congress leaders

উল্লেখ্য, গত সপ্তাহে মহারাষ্ট্রের সাংলির সাংসদ বিশাল কংগ্রেস এবং INDIA জোটকে সমর্থন করার কথা ঘোষণা করেছিলেন। তিনি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসন্তদাদা পটেলের নাতি। তবে কংগ্রেসকে সমর্থন করলেও এই দুই নির্দল নেতা কিন্তু অফিশিয়ালি দলে যোগদান করছেন না। কারণ তেমনটা হলে তাঁদের ‘ডিসকোয়ালিফাই’ করে দেওয়া হতে পারে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর