টাইমলাইনভারতরাজনীতি

বিহার পাবে বিজেপির মুখ্যমন্ত্রী! রবি শঙ্করের দাবি ঘিরে শোরগোল

বাংলাহান্ট ডেস্ক : গুজরাটে (Gujarat) আবারও ফুটবে পদ্ম। শুধু তাই নয়, বিহারেও খুব শীঘ্রই বইবে গেরুয়া ঝড়। এমনই দাবি করলেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ (Ravi Shankar Parasad)। এদিন সংবাদমাধ্যের সঙ্গে একটি সাক্ষাৎকারে গুজরাট নির্বাচনের ফলাফল কী হতে পারে তা বলতে গিয়ে ওই মন্তব্য করেন।

রবি শংকর প্রসাদকে প্রশ্ন করা হয়, ২৭ বছর বিজেপি গুজরাটে ক্ষমতায়। ২০২২ এর নির্বাচনে কি বিজেপি কঠিন লড়াইয়ের মুখে পড়তে যাচ্ছে? এই প্রশ্নের উত্তরে তিনি জানান, ‘এটা শুধু ভারত নয়, গোটা দুনিয়ার কাছে গর্বের বিষয় যে একটি রাজ্যে বিজেপি ২৭ বছর ক্ষমতায় থাকার পরও তার বিরুদ্ধে একটাও দুর্নীতির মামলা নেই। শুধু বিজেপি নয়, আমাদের নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামেও দুর্নীতি সংক্রান্ত একটা মামলাও নেই। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তিনি যতটা জনপ্রিয় আজও ঠিক ততটাই মানুষ চায় তাঁকে।

এরপর রবি শংকরকে প্রশ্ন করা হয়, আপনার কী মনে হয়, মোদি গুজরাটে এতটা জনপ্রিয় কেন? এর উত্তরে তিনি বলেন, ‘এই বিরাট জনপ্রিয়তা শুধুমাত্র ক্ষমতায় থাকলেই হয়না। মোদির এই জনপ্রিয়তা হল তাঁর মানুষকে সেবা করার ফল। একটা সময় দেখেছিলাম সবরমতি নদী আবর্জনায় ভরে গিয়েছিল। আজ সেটা পরিস্কার। প্রধানমন্ত্রী নিজের উদ্যোগে অটল সেতু তৈরি করেছেন। এই সেতুতে মানুষ তার পরিবারকে সঙ্গে নিয়ে ঘুরতে আসে।

এরপর প্রাক্তন মন্ত্রীকে প্রশ্ন করা হয়, কংগ্রেসের পক্ষ থেকে মোদির বিরুদ্ধে যে প্রচার করা হচ্ছে সেই বিষয়ে তাঁর কী মত? এটা খুবই দুঃখজনক। একটি জাতীয় রাজনৈতিক দল দেশের প্রধানমন্ত্রীর নামে উল্ট-পাল্টা কথা বলে যাচ্ছে। এছাড়া রবিশংকর প্রসাদ এদিন আরও দাবি করেন যে বিহারে খুব তাড়াতাড়ি সরকার ক্ষমতা হারাবে। বিজেপির মুখ্যমন্ত্রী বসবে বিহারের সিংহাসনে বিহারও উন্নত হবে গুজরাটের মত।

Related Articles