৯৯ শতাংশ জন হয়েছেন ব্যর্থ! এই ছবিতে লুকিয়ে থাকা হিংস্র বাঘটিকে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে এমন অনেকেই থাকেন যাঁরা নিয়মিতভাবে বিভিন্ন কঠিন ধাঁধার সমাধান করতে অত্যন্ত পছন্দ করেন। এমনকি, ধাঁধাঁ সমাধান রীতিমতো অভ্যাসে পরিণত হয় তাঁদের। এদিকে, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে আমরা বিভিন্ন ধরণের ধাঁধার সমস্যা এবং ছবি দেখতে পাই। যে ছবিগুলি আর পাঁচটা সাধারণ ছবির তুলনায় কিছুটা ভিন্ন হয়। কারণ, সেগুলি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অর্থাৎ দৃষ্টিভ্রমের মাধ্যমে “চোখে ধোঁকা” দিয়ে অবাক করে দেয় সবাইকেই।

   

নেটমাধ্যমে এইরকম হাজার হাজার ছবি প্রতিদিন সামনে আসে। যেখানে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের। এমতাবস্থায়, সেগুলির সমাধানে রীতিমতো কালঘাম ছুটে যায় সবার। এমনকি, কিছু কিছু ক্ষেত্রে এই ছবিগুলি সমাধান করা এতটাই কঠিন হয়ে পড়ে যে ৯৯ শতাংশ মানুষই এগুলির সঠিক উত্তর দিতে পারেন না।

তবে, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করার ক্ষেত্রে মেলে মানসিক প্রশান্তি। এদিকে, সম্প্রতি আরও একটি এমনই ছবি দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেখানে একটি বাঘকে খুঁজে যেতে ব্যস্ত হয়ে পড়েছেন নেটাগরিকরা। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে সেই ছবিটি সমাধান করার জন্য আমরা সেটি উপস্থাপিত করছি পাঠকদের সামনে।

খুঁজে বার করতে হবে বাঘটিকে: সম্প্রতি ভাইরাল হওয়া ওই ছবিটি মূলত একটি পেন্টিং। যেটিতে একটি জঙ্গলের পরিবেশকে ফুটিয়ে তোলা হয়েছে। আর ওই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে বাঘটি। সেটিকে খুঁজে বার করতে পারলেও কিন্তু সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, আপনিও একবার বাঘটিকে খোঁজার চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে সেটিকে। তবে, শেষপর্যন্ত যদি আপনি বাঘটিকে খুঁজে না পান সেক্ষেত্রে মন খারাপ করবেন না। কারণ, আমরা বাঘটির সঠিক অবস্থানটি জানিয়ে দিচ্ছি।

Optical Illusion,Illusion,Puzzle,Solve,Picture,Tiger,Genius,Viral,Social Media,Netizens

এইখানে লুকিয়ে রয়েছে বাঘটি: প্রদত্ত ছবিটি একটু ভালোভাবে পরিলক্ষিত করলেই বাঘটিকে খুঁজে পাওয়া সম্ভব। সেক্ষেত্রে খুঁটিয়ে পর্যবেক্ষণ করতে হবে ছবিটিকে। মূলত, জঙ্গলের মধ্যে গাছের আড়ালেই নিজেকে লুকিয়ে রেখেছে বাঘটি। আপনি যদি ছবিটির ডানদিক বরাবর নিচের দিকটি লক্ষ্য করেন সেক্ষেত্রে বাঘটিকে দেখতে পাবেন। আমরা সেটির অবস্থানটি ভালোভাবে বোঝানোর জন্য লালবৃত্তের মাধ্যমে বাঘটিকে দেখিয়ে দিচ্ছি। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই আপনি যদি ১০ সেকেন্ডের মধ্যে বাঘটিকে খুঁজে পেতে সমর্থ হন সেক্ষেত্রে আপনি সত্যিই একজন জিনিয়াস। এই বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর