গোয়েন্দা রিপোর্টে মারাত্মক আশঙ্কা! সন্দেশখালির রেখাকে দেওয়া হবে Y ক্যাটেগরির নিরাপত্তা!

বাংলা হান্ট ডেস্কঃ সন্দেশখালি ইস্যু নিয়ে বাংলার শাসকদলকে চাপে ফেলার মরিয়া প্রচেষ্টা চালিয়েছিল বিজেপি। অনেকাংশেই সফল। আর লোকসভা ভোটেও সমস্ত হিসেব কষে ময়দানে নেমেছে গেরুয়া শিবির। বিজেপির প্রার্থী তালিকায় নিঃসন্দেহে সব থেকে বড় চমক বসিরহাট আসনে সন্দেশখালির গৃহবধূ, সন্দেশখালির আন্দোলনের প্রতিবাদী মুখ রেখা পাত্র (BJP Candidate Rekha Patra)। বসিরহাট (Basirhat) থেকে তাকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির।

   

সন্দেশখালিতে নারী আন্দোলনের মুখ এই রেখা। সমস্ত ভয়কে ঝেড়ে ফেলে নারী নিগ্রহ নিয়ে মুখ খুলেছিলেন তিনি। তার গর্জন ছড়িয়ে পড়ে গোটা বাংলায়। সন্দেশখালি কাণ্ডের মূল হোতা শেখ শাহজাহানের বিরুদ্ধেও প্রতিবাদে নামেন সাহসী রেখা। স্থানীয় তৃণমূল নেতা শিবু হাজরার বিরুদ্ধে তার অভিযোগের ভিত্তিতেই প্রথম এফআইআর দায়ের করে পুলিশ। তার মুখ খোলার পরই গ্রেফতার হয়েছিলেন শিবু হাজরা, উত্তম সর্দাররা। কিন্তু সেই রেখেই প্রার্থী হওয়ার পর ভয়ে আছেন।

সাংবাদিক বৈঠক থেকে নিজের ভয়ের কথা জানান রেখা। আর এবার শোনা যাচ্ছে রেখার নিরাপত্তার কথা আরও বাড়াবে বিজেপি। যেই প্রতিবাদী মুখকে এবার লোকসভায় নিয়ে যেতে চাইছে বিজেপি তার নিরাপত্তা এক-দু’দিনের মধ্যেই বাড়ানো হবে বলে জানা যাচ্ছে। কেবল রেখাই নিজেই নিরাপত্তার অভাবের কথা বলছেন তেমনটা নয়। সূত্রের খবর গোয়েন্দা রিপোর্টেও সেই আশঙ্কার কথা বলা হয়েছে।

বিজেপি সূত্রে খবর, রেখাকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হতে পারে। প্রচার পর্ব শুরুর আগেই তাকে এই নিরাপত্তা দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। এদিকে গতকাল রেখাকে ফোন করে কথা বলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

pm narendra modi basirhat bjp candidate rekha patra

আরও পড়ুন: পার্থ-অর্পিতা নস্যি! এবার ওয়াশিং মেশিনে সাজানো কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করল ED, শোরগোল রাজ্যে

মঙ্গলবার বসিরহাটের প্রার্থীকে (Basirhat BJP Candidate) ফোন করেন প্রধানমন্ত্রী বলেন, ‘একজন জনপ্রতিনিধি হয়ে ওঠার যাবতীয় গুণ রয়েছে আপনার মধ্যে। নিজের আত্মবিশ্বাসের ওপর ভর করে আপনি নিশ্চয়ই দিল্লিতে সাংসদ হয়ে আসবেন’। সন্দেশখালির এই প্রতিবাদী গৃহবধূকে ‘শক্তি স্বরূপা’ আখ্যাও দেন নমো।।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর