fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

লক্ষ্য একুশের বিধানসভা নির্বাচন! বড়সড় সাংগঠনিক রদবদল হতে চলেছে গেরুয়া শিবিরে

বাংলা হান্ট ডেস্ক :সপ্তদশ লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মীরাক্কেল ফলাফল হয়েছে তাই এ বার আশা বাড়িয়ে একুশের বিধানসভা নির্বাচনের দিকে ঝাঁপাতে চাইছে বিজেপি তাই তো ইতিমধ্যেই রণনীতি সাজিয়ে ফেলেছে গেরুয়া বাহিনী। তবে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে বিজেপির সংগঠন পাকাপোক্ত করতেই দলে বড়সড় রদবদল আনছে। তাই তো পুরনোদের সরিয়ে নতুনদের দলে জায়গা দেওয়া হবে, জেলা সভাপতি থেকে যুব মহিলা মোর্চার সভাপতি এবং মণ্ডল সভাপতি ক্ষেত্রেও রদবদল হতে পারে।

ইতিমধ্যেই রদবদল সংক্রান্ত সুপারিশ কেন্দ্রীয় নেতৃত্বর কাছে পাঠিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বরা যদিও এখনও সিলমোহর পড়েনি। একুশের বিধানসভা নির্বাচনে 200 টি আসনের লক্ষ্য নিয়ে এগোচ্ছে পদ্ম শিবির আর তাতে 180 টি আসন পেতে একেবারেই লক্ষ্য স্থির করে ফেলেছে। কিন্তু তার আগে দলে বড়সড় রদবদল ঘটিয়ে বিধানসভা নির্বাচনে আরও নতুন করে স্থায়িত্ব স্থাপন করতে চাইছে গেরুয়া বাহিনী।

যেহেতু এবারের লোকসভা নির্বাচনেও সাংগঠনিক রদবদল হয়নি তাই বিধানসভা নির্বাচনে সংগঠনকে গুছিয়ে নিতে চাইছে দিলীপরা।ইতিমধ্যেই গুঞ্জন উঠেছে যুব মহিলা মোর্চা থেকে সরে যাচ্ছেন দেবজিত্ সরকার এবং লকেট চট্টোপাধ্যায়, যেহেতু হুগলি থেকে লোকসভার সাংসদ হয়েছেন তাই মহিলা মোর্চার পদ সামলানো তাঁর পক্ষে সম্ভব হচ্ছে না।

শুধু তাই নয় রাজ্য কমিটির সম্পাদক সাধারণ সম্পাদক ও সহ সভাপতি পদেও একাধিক বদল আসতে চলেছে। এমনকি সেই রদবদলের তালিকাও তৈরি করা হয়েছে বিজেপি র তরফে এবং সেই তালিকা ইতিমধ্যেই দিল্লিতে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বদের কাছ থেকে অনুমোদন পেলেই নতুন পদে কে আসতে চলেছে তা স্পষ্ট হয়ে যাবে।

Back to top button
Close