শাহ-নাড্ডার কোর কমিটির বৈঠকে অনুপস্থিত কেবল মিঠুন! কারণ সামনে আসতেই তুঙ্গে শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ বছর শেষে বঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। লোকসভা ভোটের আগে বিজেপির রণ-নীতি সাজাতে ময়দানে বিজেপির দুই মহারথী। বিজেপি সূত্রে খবর, আজ বিজেপির পর্যালোচনা বৈঠক। দুটি পর্যায়ে হবে সাংগঠনিক বৈঠক। বিজেপি জেলা ও জোনের দায়িত্বপ্রাপ্ত নেতা কোর কমিটির সদস্য় ও পর্যবেক্ষকদের বৈঠক করবেন শাহ-নাড্ডা।

   

গেরুয়া শিবির সূত্রে জানা যাচ্ছে, রাজ্য বিজেপির ২৪ জনের কোর কমিটির সঙ্গে আজ দুপুরে বৈঠকে বসতে চলেছেন শাহ-নাড্ডা। তবে সকলে হাজির হলেও অনুপস্থিত থাকবেন শুধু এক। লোকসভার আগে এদিনের গুরুত্বপূর্ণ বৈঠকে আসছেন না মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। কিন্তু কেন লোকসভা ভোটের চূড়ান্ত প্রস্তুতির বৈঠকে আসছেন না তিনি?

দলের একাংশ সূত্রে খবর, গত মাসে পরিবার নিয়ে আমেরিকায় গিয়েছেন মিঠুন। সফর সেরে কবে তিনি দেশে ফিরবেন সেই নিয়ে কোনও আপডেট নেই। তবে আজ যে শাহ-নড্ডার মেগা বৈঠক রয়েছে, সে খবর কি তাকে আগে থেকে জানানো হয়েছিল? এই বিষয়ে অবশ্য বিজেপি সূত্রে কোনও খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: ২৪ এর ভোটে প্রার্থী কারা? কোন নিউ স্ট্র্যাটেজিতে কাজ? মেগা বৈঠকে আজ বঙ্গে শাহ- নাড্ডা

প্রসঙ্গত, মিঠুন চক্রবর্তীকে নিয়ে রাজ্য-রাজনীতিতে বিতর্কের শেষ নেই। আগে জোড়াফুলে থাকলেও ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে ৭ মার্চ ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা থেকে বিজেপিতে নাম লেখান মিঠুন। তারপর থেকে ভোটের প্রচারেও কোমর বেঁধে ময়দানে নেমেছিলেন তিনি। তৃণমূলের পাল্টা সভাতেও দেখা গিয়েছিল তাকে। বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গেও জেলায় জেলায় সাংগঠনিক বৈঠকে অংশ নিয়েছিলেন তিনি।

bjp flags getty images 1200x768

তবে পঞ্চায়েত ভোটের প্রচারে দেখা যায়নি তৃণমূলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ মিঠুনকে। আবার বিজেপিতে কোনও দায়িত্বেও নেই। ২০২২ সালে যখন নাড্ডা কোর কমিটি গঠন করে তখন দেখা যায় মিঠুনের নামও সেখানে রয়েছে। তবে নাম থাকলেও লোকসভা ভোটের আগে বঙ্গ বিজেপির মেগা বৈঠকে অনুপস্থিত মিঠুন।