প্রয়াত সুশীল মোদী‌! ক্যান্সারের কাছে হেরে গেলেন বিজেপি নেতা, শোকপ্রকাশ মমতার

   

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) মাঝেই বড় ঝটকা খেল বিহারের (Bihar) রাজ্য রাজনীতি। হঠাৎ করেই প্রয়াত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুশীল মোদী (Sushil Modi)। সূত্রের খবর, গত ৭ মাস ধরেই ক্যান্সারের মত মারণরোগের সাথে লড়াই করছিলেন তিনি। মাস খানেক আগে নিজে মুখে জানিয়েছিলেন সেই কথা। ক্যান্সারের কারণে নির্বাচনী প্রচারেও অংশ নেননি তিনি। আর এবার থামল জীবন প্রদীপ।

সূত্রের খবর, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। গত ৭ মাস ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। চিকিৎসা চলছিল এইমসে। এরপর গত সোমবার এইমসেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুশীল মোদী। স্বাভাবিকভাবেই ঘটনার পর শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল। স্মৃতিচারনা করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। বাংলার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য যে, রাজনৈতিক কেরিয়ারে দু’বার বিহারের উপমুখ্যমন্ত্রী ছিলেন সুশীল মোদী। রাজনৈতিক মহল বলছে, বিজেপি-জেডিইউ এই দুই দলের সেতু ছিলেন তিনি। তার হাত দিয়েই নাকি দুই দলের মধ্যে যোগসূত্র স্থাপন হত। কিছুদিন আগেই থাকে রাজ্যসভার সাংসদ পদও দেওয়া হয়েছিল।

আরও পড়ুন:প্লে অফের টিকিট পাকা হতেই দলে বদল? গুজরাতের বিরুদ্ধে প্রথম একাদশে বড় চমক কলকাতার

প্রসঙ্গত উল্লেখ্য, নির্বাচনের পূর্বেই নিজের অসুস্থতার কথা জানিয়েছিলেন সুশীল মোদী। নিজে মুখেই জানিয়েছিলেন মারণ রোগ ক্যান্সারের কথা। এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, ‘বিগত ৬ মাস ধরে আমি ক্যানসারের সঙ্গে লড়াই করছি। এবার জনতাকে সবটা জানানোর সময় এসেছে। এবার লোকসভা নির্বাচনে আমি কিছুই করতে পারব না। প্রধানমন্ত্রীকে আমি সবটাই জানিয়েছি। তার পরেও দেশ, বিহার ও দলের প্রতি আমি নিজের জীবন উৎসর্গ করেছি।’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর