মমতার পাল্টা বিজেপি! এবার দুর্গাপুজোর ক্লাবগুলিকে অনুদান দেবে গেরুয়া শিবিরও, কারা পাবেন?

বাংলা হান্ট ডেস্ক: রাজ্য সরকার দুর্গাপুজোর (Durga Puja) কমিটিগুলিকে এবছর ৭০ হাজার টাকা (Seventy Thousand) করে দেবে বলে ঘোষণা করেছে। এবার একই পথে হাঁটতে চলেছে বঙ্গ বিজেপি (BJP)। দুর্গাপুজোকে হাতিয়ার করে এবার প্রচারে নামছে তারাও। গেরুয়া শিবিরের তরফেও এবার আর্থিক অনুদান দেওয়া হবে‌ বলে খবর পাওয়া যাচ্ছে।

বিজেপি সূত্রে খবর, যে সমস্ত পুজো কমিটি বিজেপি নেতাদের নিয়ে দলের শর্ত মেনে পুজো করবে, সেই সমস্ত ক্লাব কিংবা সংগঠনকে বিজেপির তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। আর সেই আর্থিক অনুমোদনের ব্যবস্থা করবে সেই স্থানীয় নেতারাই। অর্থাৎ, সরাসরি আর্থিক অনুদানের কোনও ঘোষণা না করা হলেও পুজোয় আর্থিক সহযোগিতা করা হবে বলে খবর।

বৃহস্পতিবার কলকাতায় বিজেপি সাংগঠনিক বৈঠকের সময় পুজোর সময় জনসংযোগ করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। কিন্তু কীভাবে জনসংযোগ? বলা হয়েছে কেন্দ্রের উন্নয়নমূলক প্রকল্পের প্রচার করতে হবে। তেমনটা কোনও উদ্যোক্তা করতে চাইলে সেই বিজ্ঞাপন বাবদ টাকা পাইয়ে দেওয়ার সহযোগিতা করা হবে।

বাংলা হান্টকে বিজেপি মুখপাত্র (BJP Spokeperson) শমীক ভট্টাচার্য বলেন, ‘কেন্দ্রীয় স্তরে কোনও আর্থিক অনুদানের বিষয়ে আলোচনা করা হয়নি। তবে বলা হয়েছে, স্থানীয় নেতাদের পুজোতে জড়িত হতে। যদি কোনও সংগঠন আর্থিক দূরাবস্থায় ভোগে আমাদের নেতাদের বলা হয়েছে, তাদের আর্থিকভাবে যথাসাধ্য চেষ্টা করার সাহায্য করতে।’

সাধারণত দুর্গাপূজার সময় বিভিন্ন ক্লাব সংগঠন-সহ বিভিন্ন জায়গায় হোর্ডিংয়ের ছয়লাপ হয়ে যায়। সেই কারণে ওই সময় রাজনৈতিক প্রচারের জন্য নয়া কৌশল নিয়েছে বঙ্গ বিজেপি। বলা হয়েছে, বাঙালির শ্রেষ্ঠ উৎসবের বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক প্রচার করতে হবে। জি-২০ সাফল্য থেকে শুরু করে গ্যাসের দাম কমার বিষয়ে হোর্ডিং বানিয়ে বিভিন্ন জনবহুল এলাকায় বা পুজোমণ্ডপের সামনে টাঙানোর ব্যবস্থা করতে হবে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর