শোকস্তব্ধ ভারত! কাশ্মীরের অনন্তনাগে ফের সেনার মৃত্যু, দুই পাকিস্তানি জঙ্গিকে ঘিরে রেখেছে বাহিনী

   

বাংলা হান্ট ডেস্ক: জম্মু-কাশ্মীরের অনন্তনাগে (Anantnag) সেনা-জঙ্গির লড়াই অব্যাহত। প্রাণ হারালেন আরও এক সেনা কর্মী (Indian Army)। সেনা সূত্রে খবর, শুক্রবার ভোরে আরও একজন গুরুতর আহত সৈনিকের মৃত্যু হয়েছে। গত বুধবার থেকে অনন্তনাগের কোকারনাগ (Kokernag) এলাকায় সন্ত্রাসবাদী এবং ভারতীয় সেনা এবং জম্মু কাশ্মীর পুলিশের যৌথ বাহিনীর মধ্যে শুরু হয়েছে গোলাগুলি। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট চারজন সেনা শহিদ হলেন।‌ তবে অভিযান এখনও অব্যাহত রয়েছে।‌ লাগাতার চলছে তল্লাশি অভিযান। এখনও পর্যন্ত চতুর্থ শহিদ সেনার নাম প্রকাশ্যে আনা হয়নি।

পাহাড়ের দিকে দুই জঙ্গি (Terrorist) লুকিয়ে রয়েছে এমন সন্দেহে রকেট নিক্ষেপ করা হয়। সন্দেহভাজন জায়গায় লাগাতার গুলিবর্ষণ চলছে, তবে অপরপক্ষ থেকে কোনও পাল্টা আসেনি।

এদিকে পুলিশের তরফে সোশ্যাল মাধ্যমে জানানো হয়েছে, ‘কর্নেল মনপ্রীত সিং (Manpreet Singh), মেজর আশিস এবং ডিএসপি হুমায়ুন ভাটের অটল সহযোগিতার প্রতি শ্রদ্ধা। তাঁরা এই অপারেশনের মাধ্যমে তাঁদের জীবন উৎসর্গ করেছেন। আমাদের বাহিনী উজাইর খান-সহ দুই লস্কর জঙ্গিকে উচিত শিক্ষা দিতে আমরা বদ্ধপরিকর।’

whatsapp image 2023 09 15 at 13.48.32

এদিকে শুক্রবার ভোর থেকে ফের কোকেরনাগের জঙ্গলে তল্লাশি অভিযান শুরু হয়েছে। হিরন ড্রন-সহ প্যারা কমান্ডারডাও এই অভিযানে রয়েছেন। পাহাড়ে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের হত্যা করতে সেনা বাহিনী অত্যাধুনিক অস্ত্র ব্যবহার করছে। সেই সঙ্গে সন্ত্রাসীরা যাতে পালাতে না পারে তার চেষ্টা চালাচ্ছে ভারতীয় সেনা। সূত্রের খবর, জঙ্গলে লুকিয়ে থাকা সন্দেহভাজন সন্ত্রাসীর সংখ্যা দু থেকে তিনজন হতে পারে। এই সন্ত্রাসীদের মধ্যে দু’জন পাকিস্তানি বলেও জানা গিয়েছে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর