সরকার গঠনের এক মাস যেতে না যেতেই বড় ধাক্কা! রাজস্থানে বেজায় বিপাকে বিজেপি

বাংলাহান্ট ডেস্ক : মাসখানেক আগেই রাজস্থানের বিধানসভা নির্বাচনে বিপুল জয় পেয়েছে গেরুয়া শিবির। রাজস্থানে বিপুল জয়ের পর বিজেপি শিবিরের আত্মবিশ্বাস ছিল তুঙ্গে। কিন্তু এক মাস যেতে না যেতেই উপনির্বাচনে হেরে গেলেন বিজেপির মন্ত্রী। কংগ্রেস প্রার্থী এই আসন থেকে ১১ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করলেন।

   

রাজনৈতিক মহল বলছে, কংগ্রেসের এই জয় তাদের ক্ষমতায় ফেরাতে না পারলেও, রাজনৈতিক মাটি শক্ত করতে সাহায্য করবে। রাজস্থানে বিধানসভা আসনের সংখ্যা মোট ২০০। গত বিধানসভা নির্বাচনে ১৯৯ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়। তবে নির্বাচনের দশ দিন আগে মৃত্যু হয় করণপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থীর গুরমিত সিং কুনারের।

আরোও পড়ুন : দুর্দান্ত অফার, লাক্ষাদ্বীপ ভ্রমণে মিলছে সরাসরি ২০ হাজার টাকার ছাড়! বিশেষ অফার এই সংস্থার

মৃত কংগ্রেস প্রার্থীর পুত্র রুপিন্দর সিং কুনার এই কেন্দ্রে উপ নির্বাচনে ভোটে দাঁড়ান। বিজেপির মন্ত্রী সুরেন্দ্রপাল সিং প্রতিদ্বন্দ্বিতা করছিলেন রুপিন্দর সিং কুনারের বিরুদ্ধে। সোমবার ফল প্রকাশের পর দেখা যায় ৯৪, ৯৫০টি ভোট পেয়েছেন রুপিন্দর। ১১,২৮৪ ভোটের ব্যবধানে রুপিন্দর হারিয়েছেন বিজেপি প্রার্থীকে।

bjp sdpi

 

অশোক গেহলট এই তরুণ কংগ্রেস নেতাকে অভিনন্দন জানিয়ে বলেছেন, বিজেপির অহংকার ভেঙে দিয়েছেন শ্রীকরণপুরের মানুষ। মানুষ উচিত শিক্ষা দিয়েছে বিজেপিকে।  প্রসঙ্গত, এই আসনে জয় লাভের পর রাজস্থান বিধানসভায় কংগ্রেসের বিধায়ক সংখ্যা হল ৭০। বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ১১৫।