টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় নতুন ইতিহাস লিখবে বিজেপি, বিধানসভা নির্বাচনের পর এই প্রথম মুখ খুলল কেন্দ্রীয় নেতৃত্ব

বাংলাহান্ট ডেস্কঃ ‘বিজেপি বাংলায় নতুন কাহিনী লিখবে’, জাতীয় রাজধানীতে অনুষ্ঠিত বিজেপির (bjp) জাতীয় কর্মসমিতির বৈঠকে রবিবার এমন মন্তব্যই করলেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (j p nadda)। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে স্বপন দাস গুপ্ত, অনুপম হাজরা, কৈলাশ বিজয়বর্গীয় ছাড়াও বিজেপির শিবিরের আরও অনেক হেভিওয়েট ব্যক্তিত্বরা।

বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির দেখা স্বপ্ন একদম ভেঙেচুড়ে চুরমার হয়ে গিয়েছে। আর তারপর থেকেই ভাঙন শুরু হয়েছে এই গেরুয়া শিবিরের অন্দরে। আজ একজন দল ছেড়ে চলে গেলে তো, দেখা যাচ্ছে দুদিন পর সে গিয়ে নাম লেখাচ্ছে সবুজ শিবিরে। আর অন্যদিকে ভরে উঠছে তৃণমূল শিবির।

তবে বাংলায় বিজেপির ভবাডুবির পর সেভাবে কোন কেন্দ্রীয় নেতৃত্বকে মুখ খুলতে দেখা না গেলেও, এবার বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে রবিবার মুখ খুললেন জে পি নাড্ডা। বাংলায় কিভাবে ডালপালা বিস্তার করল বিজেপি, তা থেকে শুরু করে নতুন কাহিনী তৈরি হবে বলে বিজেপিকে এগিয়ে রেখে, বাংলার টিকাকরণ নিয়ে তৃণমূল সরকারকে কটাক্ষ করতেও ছাড়লেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি।

তিনি বলেন, ‘যেভাবে অল্প সময়ের মধ্যে বাংলায় নিজেদের প্রভাব বিস্তার করেছে বিজেপি, এমন ঘটনা রাজনীতির ইতিহাসে খুবই বিরল। বাংলায় তৃণমূল যেভাবে বিজেপির কর্মী সমর্থকদের উপর অত্যাচার চালিয়েছে, তাঁদের হত্যা করছে, এসবের মধ্যে দিয়েও বিজেপি নিজেদের লড়াই জারি রাখবে’।

টিকাকরণ নিয়ে তিনি বলেন, ‘কেন্দ্র থেকে টিকা নিয়ে শুধুমাত্র নিজেদের দলের সমর্থকদের টিকা দিচ্ছে তৃণমূল, সকলকে দিচ্ছে না। এই বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি’।

Related Articles