টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মহিলাদের সুরক্ষার্থে বিজেপির নয়া প্রকল্প ‘আর নয় মহিলাদের অসুরক্ষা’, লঞ্চ করলেন অগ্নিমিত্রা পাল

বাংলাহান্ট ডেস্কঃ মহিলাদের উপর অত্যাচারের প্রতিবাদে প্রথম থেকেই সরব হয়েছেন অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। বিজেপির মহিলা মোর্চা (BJP Mahila Morcha) সংগঠন কিছু দিন আগেই মহিলাদের মার্শাল আর্ট প্রশিক্ষণের বিষয়েও সোচ্চার হয়েছিল। বর্তমান দিনে মহিলাদের উপর হওয়া অত‍্যাচারের প্রতিবাদে আবারও তারা মাঠে নামলেন।

‘আর নয় মহিলাদের অসুরক্ষা’
বদলেছে তাঁদের এই প্রতিবাদের ধরণ। এবার আর মুখে নয়, প্রতিবাদের ভাষা এবার বই। প্রকল্পের নাম ‘আর নয় মহিলাদের অসুরক্ষা’। বিগত সাড়ে ৯ বছর ধরে মহিলাদের উপর হওয়া সমস্ত অত্যাচার এখানে লিপিবদ্ধ করা রয়েছে। এই নতুন প্রকল্পের বইয়ে কি কি আছে সে বিষয়ে বিজেপি মহিলা মোর্চা সভাপতি অগ্নিমিত্রা পাল জানালেন, গত সাড়ে ৯ বছর ধরে মহিলাদের উপর হওয়া যাবতীয় অত্যাচার, এমনকি কি কি অত্যাচার হয়েছে, সবই এই বর্ণনা করা আছে।

চালু হল মহিলা সুরক্ষার্থে বিজেপির হোয়াটসঅ্যাপ নম্বর
মার্শাল আর্ট প্রশিক্ষণ এবং ‘আর নয় মহিলাদের অসুরক্ষা’ ই শুধু নয়, এদিন বিজেপির তরফ থেকে মহিলাদের সুরক্ষার্থে একটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করা হল। এবার থেকে কোনও মহিলা পথ চলতে বিপদে পড়লে বিজেপি সদস্য সংগ্রহ নম্বরে ফোন বা হোয়াটসঅ্যাপ করে নিজের সমস্যার কথা জানানে পারেন বলে জানাল বিজেপি মহিলা মোর্চা।

বিরোধীদের কটাক্ষ করতেও ছাড়লেন না অগ্নিমিত্রা পাল
নতুন প্রকল্পের সূচনায় রাজ্যসভায় শাসক দলের সংসদ বিরোধী আচরণের পরিপ্রেক্ষিতে দোলা সেনদের কটাক্ষ করে অগ্নিমিত্রা পাল বললেন, ‘সেদিন রাজ্যসভায় যেভাবে দোলা সেন সহ অন্যান্যরা বিরোধ প্রদর্শন করেছিলেন, তার জন্য বাংলা মানুষের কাছে আমি ক্ষমা প্রার্থী। চিন্তা করবেন না, বিজেপি এলে আমরা সব শুদ্ধ করে নেব’।

Back to top button