টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অভিষেককে পাল্টা দিতে কাঁথিতে সভা করতে উদ্যত শুভেন্দু, জবাব দেবেন ১৫ দিন চ্যালেঞ্জের

বাংলা হান্ট ডেস্কঃ পঞ্চায়েত ভোট (Panchayat Election) পূর্বে গত শনিবার শুভেন্দু গড় কাঁথিতে (Contai) বিশাল সভা করেছিলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিষেকের সেই হাইভোল্টেজ সভার সাক্ষী ছিল কাঁথি সহ গোটা বঙ্গবাসী। সভার প্রারম্ভ থেকে সমাপ্তি, গোটা সময় জুড়েই তৃণমূল নেতার অভিযোগের তীর ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দিকে। সাথেই ১৫ দিনের সময়সীমা বেঁধে দিয়ে ছুড়ে দিয়েছিলেন চ্যালেঞ্জ। এবার সেই চ্যালেঞ্জর জবাব দিতেই নিজের গড়ে পাল্টা সভা করতে চান শিশির পুত্র।

শনিবার প্রায় দের ঘন্টার সভায় মেতেছিলেন অভিষেক। ঘণ্টা দেড়েকের বক্তব্যের অধিকাংশ জুড়ে তার নিশানায় ছিলেন শুভেন্দু অধিকারী। সাথেই চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন , ‘‘১৫ দিন সময় দিয়ে গেলাম! এই কলেজের মাঠে তুমি তোমার খাতা নিয়ে এসো। আমি আমার খাতা নিয়ে আসব। লোকের সামনে যদি উলঙ্গ করতে না পারি, রাজনীতিতে পা রাখব না!”

এরপরই কার্যত আলোড়ন পরে যায় বিরোধী শিবিরে। অভিষেকের চ্যালেঞ্জ এর পাল্টা জবাব দিতে মরিয়া বিরোধী দলনেতা। প্রসঙ্গত, অভিষেকের কাঁথির সভার একই দিনে অভিষেক গড় ডায়মন্ড হারবারে সভা করেছিলেন বিরোধী দলনেতা। সেখান থেকে তৃণমূল নেতাকে আক্রমণ করে তিনি বলেন ‘‘২০১৪ এবং ২০১৬ সালেও এখানে ভোট হত। তার পর ভাইপোবাহিনী ভোট করতে দেয়নি। এ বার খেলা হবে!’’

একদিকে যখন অভিষেকর সভায় জমায়েত হয়েছিল উপচে পড়া, অন্যদিকে শুভেন্দুর সভায় অভিষেকের সভার চেয়ে লোকসমাগম হয়েছিল অনেকটাই কম। যদিও বিরোধী দলনেতার অভিযোগ করেন তার সভায় জনগণকে আসতে বাধা দেওয়া হয়েছিল। এবার সেই সব ঘটনার জবাব দিতে পাল্টা মাইক হাতে নিজের ‘খাসতালুক’ কাঁথি থেকে সভা করতে উদ্যত বিরোধী দলনেতা।

Suvendu Adhikari,Abhishek Banerjee,BJP,TMC,Kanthi,Contai,Panchayat Vote,Counter Meeting,Suvendu Adhikari may Attend a Counter Meeting of Abhishek Banerjee at Contai,শুভেন্দু অধিকারী,অভিষেক বন্দ্যোপাধ্যায়,বিজেপি,তৃণমূল,কাঁথি,কোন্টাই,পঞ্চায়েত নির্বাচন,পাল্টা সভা,অভিষেক চ্যালেঞ্জের জবাব দিতে কাঁথিতে পাল্টা সভা করতে উদ্যত শুভেন্দু

সূত্রের খবর, আগামী ২১ ডিসেম্বর কাঁথিতে অভিষেকের পাল্টা সভা করতে চান শুভেন্দু। এ নিয়ে একপ্রস্ত বৈঠকও করেছেন পূর্ব মেদিনীপুরের বিরোধী নেতারা। যদিও এখনো সেই বৈঠক নিয়ে আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করেনি রাজ্যের পদ্ম শিবির।

Related Articles