‘যতই করো কান্নাকাটি, ধরা পড়েছে মাফলার, এবার যাবে হাওয়াই চটি’! কটাক্ষ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের প্রাক্কালে সংবাদের শিরোনামে দিল্লি! বৃহস্পতিবার ইডির হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal Arrest)। আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। শুক্রবার এই ঘটনার তীব্র নিন্দা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেছে বেছে বিরোধী মুখ্যমন্ত্রীদের নিশানা করা হচ্ছে এমন দাবি করেন তিনি। এবার এই নিয়ে কার্যত হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

   

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পর রাজ্য বিজেপির (BJP) টার্গেট বাংলার মুখ্যমন্ত্রী মমতা (Mamata Banerjee)। শুক্রবার বলাগড়ের সভা থেকে এই নিয়ে সুর চড়াতে দেখা যায় নন্দীগ্রামের বিধায়ক তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। তিনি বলেন, ‘যতই করো কান্নাকাটি, ধরা পড়েছে মাফলার, এবার যাবে হাওয়াই চটি’।

শুভেন্দু কারোর নাম না নিলেও তিনি যে কাকে নিশানা করেছেন তা বুঝতে অসুবিধা হয়নি কারোর। এখানেই না থেমে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, ‘হাওয়াই চটির পালা এবার এসে গিয়েছে। হাওয়াই চটি জানে যে আমার অবস্থা এখন কী হতে চলেছে’। সভায় দাঁড়িয়ে বাম-তৃণমূলের ‘সেটিং তত্ত্ব’ নিয়েও কথা বলতে শোনা যায় তাঁকে।

আরও পড়ুনঃ রক্ত মাখা ট্রলি, নাড়াচাড়া করতেই বেরিয়ে এল…! শনি-সকালে শিহরণ ধরানো ঘটনা ভাঙরে

মঞ্চে দাঁড়িয়ে জনতার উদ্দেশে শুভেন্দু প্রশ্ন ছোঁড়েন, সিপিএম কোথাও আছে? জবাব আসে ‘না’। এরপর নন্দীগ্রামের বিধায়ক দাবি করেন, ভোট কাটার জন্য সিপিএম দাঁড়িয়েছে। ভোট কেটে তৃণমূলকে জেতানোটাই উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।

শুভেন্দুর কথায়, একুশের নির্বাচনে সংখ্যালঘুদের ভোট কাটতে পারেনি। তবে চুঁচুড়া, চন্দননগর, ধনেখালি, আদিসপ্তগ্রাম, পান্ডুয়ায় বিজপির ভোট কেটেছে। তিনি বলেন, ‘চোর তৃণমূলকে এরা রাখার ব্যবস্থা করে’।

suvendu adhikari targets mamata banerjee

প্রসঙ্গত, ইডির হাতে দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে উত্তাল রাজনৈতিক মহল। শুক্রবার নিজের এক্স হ্যান্ডেলে এই নিয়ে একটি দীর্ঘ পোস্ট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনের প্রাক্কালে কেজরিওয়ালের গ্রেফতারির ঘটনার তীব্র প্রতিবাদ করার পাশাপাশি আদর্শ নির্বাচনী বিধি লাগু থাকাকালীন কীভাবে এমনটা করা হয় তা নিয়েও সুর চড়ান তৃণমূল সুপ্রিমো। ‘এটা গণতন্ত্রের ওপর নির্মম আঘাত’, এমন মন্তব্যও করেন মুখ্যমন্ত্রী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর