মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর! মিলবে বিশেষ সুবিধা, পরীক্ষার আগেই বড় ঘোষণা পর্ষদের

বাংলা হান্ট ডেস্ক : আর মাত্র কটাদিন বাকি তার পরেই এসে যাবে নতুন বছর। ২০২৪ সাল নিয়ে সকলের উত্তেজনা একদম তুঙ্গে। তবে উত্তেজনার আরও এক কারণ হল, নতুন বছরে ছাত্র-ছাত্রীদের উচ্চমাধ্যমিক (Uccha Madhyamik Pariksha) এবং মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha)। এরইমধ্যে এই দুই পরীক্ষার রুটিনও প্রকাশিত হয়েছে। নতুন বছরের প্রথম দিকে ফেব্রুয়ারি মাসেই হবে এই দুটি বড় পরীক্ষা। যার ফলে ছাত্র-ছাত্রীরাও যেমন প্রস্তুতি নিচ্ছে তেমনই প্রস্তুতি সারছেন ছাত্র-ছাত্রীর অভিভাবকরাও ।

   

আপনার সন্তানও কি সামনের বছর মাধ্যমিক পরীক্ষা দিতে চলেছে? তাহলে আপনার ও আপনার সন্তানের জন্য রইল একটি বিশেষ খবর। মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal Board Of Secondary Education) থেকে একটি বড়সড় বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি দেখে সকলেই অবাক হয়ে গেছেন।

সূত্রের খবর, মাধ্যমিকের টেস্ট পেপার (madhyamik test paper) এবার থেকে স্কুলেই পাওয়া যাবে। হ্যাঁ ঠিকই শুনছেন আপনারা। মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদ থেকে ২০২৪ সালের টেস্ট পেপার প্রকাশ করা হয়েছে। এবার ওই টেস্ট পেপার ছাত্র-ছাত্রীদের হাতে স্কুলের তরফ থেকে তুলে দেওয়া হবে।

সেটা মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিকের পড়ুয়াই হোক না কেন তাদের কাছে যে টেস্ট পেপার কতটা গুরুত্বপূর্ণ তা একমাত্র তারাই জানে। তাই তাদের কথা চিন্তা করেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

parsad 3

এই বিষয়ে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ‘রাজ্যে সমস্ত জেলার স্কুল পরিদর্শকদের কাছে টেস্ট পেপার পৌঁছে দেওয়া হবে’। বড়দিন আসার আগেই পরীক্ষার্থীদের হাতে যাতে টেস্ট পেপার তুলে দেওয়া যায়, তা সুনিশ্চিত করতে তৎপর পর্ষদ।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সমস্ত সরকারি স্কুল, দফতর, এবং বেসরকারি স্কুল দফতর, যেগুলি পর্ষদের অধীনে পরীক্ষা হয়, তাদের পরীক্ষাথীর্দের জন্য কত টেস্ট পেপার প্রয়োজন, তা দ্রুত জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন স্কুলের টেস্ট পেপারের পাশাপাশি, মাধ্যমিক পরীক্ষার মডেলর প্রশ্নপত্রও থাকছে।