টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

খাস কলকাতায় অটো থেকে মিলল ১৯ টি তাজা বোমা! তীব্র আতঙ্ক হরিদেবপুরে

বাংলাহান্ট ডেস্ক : খোদ কলকাতার বুকে পরিত্যক্ত অটো থেকে উদ্ধার হল ১৯ টি বোমা এবং অস্ত্রশস্ত্র। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কলকাতার হরিদেবপুর এলাকায়। ঘটনার জেরে স্বভাবতই তীব্র আতঙ্ক এবং উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। কোথা থেকে খাস কলকাতার বুকে এলো অত বোমা এবং অস্ত্র তা নিয়েই উঠছে প্রশ্ন।

জানা যাচ্ছে, একটি চাইল্ড হোমের পাশের পরিত্যক্ত জমিকে গ্যারেজ হিসেবে ভাড়া নিয়েছে একটি ফাইন্যান্স কোম্পানি। সেই গ্যারেজে রয়েছে একাধিক পরিত্যক্ত অটো। ফাইন্যান্স কোম্পানির টাকা পরিশোধ করতে না পারায় বাজেয়াপ্ত করা হয়েছে সেই সবগুলিকে। আর সেই অটোর মধ্যে থেকেই বেরোলো এই বোমা।

গ্যারেজের মধ্যে কাপড় দিয়ে মুড়ে রাখা ছিল অটোগুলিকে। শুক্রবার রাতে সেই গ্যারেজে অভিযান চালায় হরিদেবপুর থানার পুলিশ। সেই ঢেকে রাখা অটোর একটি থেকেই পাওয়া যায় বিপুল ওই অস্ত্রশস্ত্র। পুলিশ সূত্রে খবর ওই অটো থেকে ১৯টি তাজা বোমা, দুটি কার্তুজ এবং একটি দেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

কিন্তু কীভাবে ওই অটোর মধ্যে এলো এই ধরনের সাংঘাতিক অস্ত্রশস্ত্র? কারাই বা রাখল এগুলি সেখানে? তবে কি রাতের অন্ধকারে ওই গ্যারেজ এবং সংলগ্ন এলাকা হয়ে ওঠে দুষ্কৃতীদের মুক্তাঞ্চল? উঠছে একাধিক প্রশ্ন। এই মুহুর্তে তদন্তে নেমে এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। এই ব্যাপারে সেই অর্থে কোনও প্রতিক্রিয়াই পাওয়া যায়নি ওই ফাইন্যান্স সংস্থার কাছ থেকে।

Related Articles