তৃতীয় দফা ভোট শুরুর আগেই কংগ্রেস কর্মীর বাড়ির লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল

   

বাংলা হান্ট ডেস্কঃ আজ তৃতীয় দফার ভোট (Loksabha Election 2024)। আর ভোট শুরুর আগেই ঘুরে ফিরে সেই একই ছবি। প্রথম দুদফা ভোটেও বিক্ষিপ্তভাবে অশান্ত ছড়িয়েছিল, এদিনও তৃতীয় দফা শুরুর আগেই সন্ত্রাসের অভিযোগ। বোমাবাজির অভিযোগ উঠল মুর্শিদাবাদের ডোমকলে (Domkal)। কংগ্রেস সমর্থকের বাড়ির লক্ষ্য করে সকেট বোমা ছোড়ার অভিযোগ তৃণমূল সমর্থকদের বিরুদ্ধে।

বোমাবাজির পাশাপাশি গুলি চালানো হয়েছে বলেও অভিযোগ সামনে এসেছে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি রায়পুরগ্ৰাম পঞ্চায়েতের কুপিলা গ্ৰামে। অশান্তির খবর পেয়েই ঘটনাস্থলে পৌছয় বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থলে মজুত রয়েছে কেন্দ্রীয় বাহিনীও।গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

বোমাবাজির ঘটনা ঘিরে শুরু রাজনৈতিক তরজা। কংগ্রেসের অভিযোগ ভোটে হারবে জেনে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করতে চাইছে তৃণমূল আশ্রিত দুস্কৃতিরা। ওদিকে তৃণমূলের পাল্টা দাবি এই ঘটনার সঙ্গে তাদের কোনও যোগ নেই। এছাড়াও ভোট শুরুর আগে বিক্ষিপ্তভাবে অশান্তির অভিযোগ উঠে এসেছে বিভিন্ন জায়গা থেকে।

tmc congress

আরও পড়ুন: লাগামছাড়া বৃষ্টি! আজ ভয়ঙ্কর অবস্থা কলকাতা সহ ১১ জেলায়, জারি অ্যালার্ট: আবহাওয়ার খবর

রানিনগরের লোচনপুরে ৩৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর সামনেই বাম এজেন্টকে মারধরের অভিযোগ। কাঠগড়ায় শাসকদল তৃণমূল কংগ্রেস। যদিও অভিযোগ মানতে নারাজ ঘাসফুল শিবির। গুধিয়ায় সিপিএম এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে। অভিযোগ জানান মুর্শিদাবাদের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম।

প্রসঙ্গত, মঙ্গলবার দেশ জুড়ে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। ইতিমধ্যেই ভোটগ্রহণ শুরুও হয়ে গিয়েছে। তৃতীয় দফায় বাংলার চার কেন্দ্রে ভোট। পশ্চিমবঙ্গের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে এই চার আসনে ভোটগ্রহণ চলছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর