পুজোর আগেই লক্ষ্মীলাভ! রাজ্য সরকারের বড় পদক্ষেপ, এই সব কর্মচারীরা পাবেন বড় অঙ্কের বোনাস

বাংলাহান্ট ডেস্ক : রাজ্য সরকারি কর্মচারীদের জন্য পুজোর আগে সুখবর। রাজ্যের অর্থ দপ্তর কর্মচারীদের জন্য ঘোষণা করল পুজো বোনাসের। এই ঘোষণার ফলে উপকৃত হতে চলেছেন হাজার হাজার রাজ্য সরকারি কর্মচারী। পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার। সব মিলিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য পুজোর আগে বেশ কিছু ভালো জিনিস অপেক্ষা করে রয়েছে।

পুজোর আগে কর্মক্ষেত্রে বোনাসের চল রয়েছে আমাদের রাজ্যে। পশ্চিমবঙ্গ সরকার গত কয়েক বছরে পুজোর বোনাস বৃদ্ধি করেছে। দীর্ঘদিন ধরে রাজ্য সরকারি কর্মচারীরা ডিএ পাচ্ছেন না। তাই অনেকেই ভাবছিলেন এবার পুজোয় আদৌ সরকার বোনাস দেবে কিনা। সরকারি কর্মচারীদের সেই সংশয় দূর করে রাজ্য সরকার বোনাস দেওয়ার ঘোষণা করল।

আরোও পড়ুন : পুজোর আগেই মিলবে কাঁড়ি কাঁড়ি টাকা! DA নিয়ে বড়সড় চমক, কপাল খুলবে সরকারি কর্মচারীদের

তবে পুজোর বোনাস কিন্তু সবাই পাবেন না। একশ্রেণীর কর্মচারীদের জন্য এই বোনাস প্রদান করা হয়ে থাকে। চলুন এক নজরে সেই ব্যাপারে দেখে নেওয়া যাক।একটা সময় কেন্দ্রীয় সরকার গ্রামীণ মানুষদের সুবিধার্থে চালু করে আশা কর্মীদের প্রচলন। পরবর্তীকালে সরকার শহরকেন্দ্রিক আশা কর্মী নিয়োগ করে।

আরোও পড়ুন : রেশন কার্ড থাকলেই পুজোর আগে সুখবর! এইসব গ্রাহকদের জন্য মিলবে অতিরিক্ত সামগ্রী

মূল সাম্মানিক ৪,৫০০ টাকার পাশাপাশি আশা কর্মীরা কিছু ভাতা এবং ইন্সেন্টিভ পেয়ে থাকেন। এ বছর আশা কর্মীরা দুর্গাপুজোয় তাদের মূল সাম্মানিকের সমান বোনাস পেতে চলেছেন। অর্থাৎ এই মাসে আশা কর্মীরা ৪৫০০ টাকা পাবেন বোনাস হিসাবে। মনে করা হচ্ছে বোনাসের টাকা আগামী ৬ অক্টোবরের মধ্যে পেয়ে যাবেন আশা কর্মীরা।

money count

রাজ্যের প্রাথমিক ও হাই স্কুলের শিক্ষকদের পাশাপাশি সাধারণ সরকারি কর্মীদের পুজো বোনাস ৬০০ টাকা করে বৃদ্ধি করেছে রাজ্য সরকার। তবে যাদের মাসিক বেতন ৪০ হাজার টাকার নিচে তারাই বোনাস পেয়ে থাকেন। অন্যদিকে এ বছর পুজোয় বোনাস পেতে চলেছেন সিভিক ভলেন্টিয়ার ও সিভিক ফায়ার অপারেটর’রাও।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর