টাইমলাইনভারতরাজনীতি

রাহুলের কাশ্মীরে ঢোকার প্রচেষ্টাকে এক হাত নিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী

বাংলা হান্ট ডেস্ক: কেন্দ্রের কাশ্মীর নীতি সমালোচনার মুখে পড়েছে বারবার, বেড়েই চলেছে জল্পনা, গত শনিবার শ্রীনগর বিমানবন্দরে আটকে দেওয়া হয় রাহুল গান্ধীসহ বিরোধী নেতাদের। কাশ্মীরের পরিস্থিতি দেখতে গিয়েছিলেন তাঁরা, কিন্তু সে আশা পূরণ হলো না। তাঁদেরকে ঢুকতেই দেওয়া হলো না কাশ্মীরে, শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরে আসতে বাধ্য হন তারা। দিল্লি তে ফিরে ক্ষুব্দ রাহুল মন্তব্য করেন, এটা পরিষ্কার বোঝা যাচ্ছে যে জম্মু-কাশ্মীরে স্বাভাবিক পরিস্থিতি নেই।

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সহ বহু বিরোধী নেতার কাশ্মীরে ঢোকার এই চেষ্টা করায়, বিএসপি নেত্রী মায়াবতীর তোপের মুখে পড়লেন সকলে। কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক করতে কেন্দ্রকে কিছুটা সময় দেওয়া আবশ্যক বলে জানিয়েছেন বহেনজি।

বিএসপি সুপ্রিমো মায়াবতী সোমবার এই বিষয়ে কয়েকটি ট্যুইট করে বলেন, ‘কেন্দ্রীয় সরকারের অনুমতি না নিয়ে কংগ্রেস ও অন্যান্য দলীয় নেতাদের কাশ্মীরে ঢোকার সিদ্ধান্ত মোটেই ঠিক নয়। কেন্দ্রকে বারবার রাজনীতি করার সুযোগ করে দেওয়া হচ্ছে এই সমস্ত ক্রিয়াকলাপের মধ্যমে।’  মায়াবতী জম্মু-কাশ্মীরের এই বিশেষ মর্যাদা তুলে নেওয়ার বিষয় কে সমর্থন জানিয়েছেন।

তিনি আরও বলেন, ৬৯ বছর পরে সংবিধানের ৩৭০ ধারা তুলে নেওয়া হয়েছে, কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুটা সময় তো লাগবেই। আদালতেরও এ-বিষয়ে যথেষ্ট সম্মতি রয়েছে, তাই কিছুটা সময় অপেক্ষা করাই ভালো বলে মনে করছেন তিনি

Back to top button