সারাদিন অনলাইন থাকেন ? শিগগিরই শুরু করুন এই ব্যবসাগুলো, মোটা টাকা হাতে পাবেন

বাংলাহান্ট ডেস্ক : মানব সভ্যতার যত আধুনিক হচ্ছে ততই বাড়ছে প্রতিযোগিতা। করোনা মহামারির সময়ে এক ভয়ঙ্কর পৃথিবীর সম্মুখীন হয়েছি আমরা। সেই সময় আমরা দেখেছি মানুষের কোনও কিছুই স্থায়ী নয়। সেই সময় বহু মানুষ তাদের জীবিকা হারিয়েছেন। কিন্তু বর্তমান যুগে মূল্য বৃদ্ধির সাথে তাল মিলিয়ে চলতে গেলে প্রয়োজন হয় সঠিক উপার্জনের।

অনেক সময় শুধু চাকরি করে সঠিক উপার্জন করা বা সংসার চালানো সম্ভব নয়। তাই অনেকেই রয়েছেন যারা ব্যবসা (Business) করতে ইচ্ছুক। আপনি যদি ভবিষ্যতে ব্যবসা করতে ইচ্ছুক হন তাহলে পরিকল্পনা করতে শুরু করুন। টেকনোলজিকে হাতিয়ার করেই আপনি এই ব্যবসাগুলো করতে পারেন যা আপনাকে খুব অল্প সময়ে বড় লাভের মুখ দেখাবে।

   

ডিজিটাল মার্কেটিং এজেন্সি : আজকাল কমবেশি সবাই অনলাইন মার্কেটিংয়ের উপর গুরুত্ব দিচ্ছে বেশি। ফলে, প্রায় সব ক্ষেত্রেই ভরসা রাখতে হচ্ছে ডিজিটাল মার্কেটিং এজেন্সিগুলোর (Digital Marketing Agency) উপর। সেক্ষেত্রে আপনি একটা ডিজিটাল মার্কেটিং এজেন্সি খুললে আপনাকে ওয়েবসাইট তৈরি, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, SEO ইত্যাদি বিষয়ে কাজ করতে হতে পারে। তবে, আপনার এজেন্সি ভাল খ্যাতি পাওয়ার সাথে সাথে আপনার উপার্জনও বাড়তে শুরু করবে।

ই-কমার্স ওয়েবসাইট : আপনার যদি ওয়েব ডিজাইন এবং প্রোগ্রামিংয়ের জ্ঞান থাকে তাহলে সেক্ষেত্রে ই-কমার্স ওয়েবসাইট (E Commerce Website) একটা দুর্দান্ত অপশন। আপনি আপনার গ্রাহকদের জন্য পণ্য, পেমেন্ট গেটওয়ে, লজিস্টিকস ইত্যাদি বিক্রয়ের ব্যবস্থা করতে পারেন। আপনি আপনার ওয়েবসাইটে বিশেষ অফার, ডিসকাউন্ট এবং কুপন অফার করে গ্রাহকদের আকৃষ্ট করতে পারেন।

online business

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট : ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট (Virtual Assistant) হিসেবে কাজ করার প্রবণতা আজকাল বেশ বেড়েছে। আপনার যদি ভাল ইংরেজি এবং কম্পিউটার সম্পর্কিত জ্ঞান থাকে তাহলে খুব তাড়াতাড়ি আপনি লাভের মুখ দেখবেন। আপনি ইমেল করা, লেখা, ডেটা এন্ট্রি, গবেষণা ইত্যাদিতে ব্যবসায়ী বা উদ্যোক্তাকে সহায়তা করতে পারেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর